Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

রামদেবকে টুইটারে রামধোলাই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০২১, ৭:১২ পিএম

করোনাভাইরাস মহামারিতে বিপর্যস্ত ভারত। বিভিন্ন প্রদেশে দেখা দিয়েছে অক্সিজেন সঙ্কট। অনেকের মৃত্যু হয়েছে। এবার এ নিয়ে বিতর্কিত মন্তব্য করে সমালোচনার মুখে পড়েছেন পতঞ্জলির মালিক ও জনপ্রিয় যোগগুরু রামদেব। এ ঘটনায় তার নামে পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে।

সম্প্রতি সামাজিক মাধ্যমে ভাইরাল হয় রামদেবের এক ভিডিও। ভিডিওতে দেখা গিয়েছে করোনা রোগীদের নিয়ে ব্যঙ্গ করছেন রামদেব। তিনি বলেন, ‘করোনা রোগীরা নিজেরা ঠিক করে শ্বাস নিতে জানেন না এদিকে উল্টে অক্সিজেন সঙ্কট বলে নেগেটিভি ছড়াচ্ছেন।’ ঠিকমতো শ্বাস নিতে না পারাকে অক্সিজেন সঙ্কট বলা হচ্ছে বলে মন্তব্য তার। ভিডিওতে রামদেবকে বলতে শোনা যাচ্ছে, করোনা হলে হাসপাতালে না গিয়ে তার নির্দেশ অনুসরণ করলেই সুস্থ হয়ে যাবে রোগী। তিনি এও বলেন, অক্সিজেন লেভেল কম হলে অনুলোম বিলোম প্রাণায়ম এবং কপালভাতি প্রাণায়ম করলেই মিটে যাবে সমস্যা।

রামদেবের এই মন্তব্যেই তীব্র ক্ষিপ্ত নেটিজেনরা। চূড়ান্ত লজ্জাজনক বলে মন্তব্য করছেন চিকিৎসক থেকে সাধারণ মানুষ। তার এই মন্তব্যের কারণেই ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট ডাঃ নভোজ্যোত সিং শনিবার সরাসরি পুলিশে অভিযোগ জানিয়েছেন। তার দাবি, করোনায় দিনরাত এক করে প্রাণপণে যারা চিকিৎসা করে চলেছেন তাদের নিয়ে অপমানজনক মন্তব্য করেছেন রামদেব। সূত্র: টিওআই।



 

Show all comments
  • MD Akkas ১১ মে, ২০২১, ৮:২৮ পিএম says : 1
    রামদেব...রে বাইন্ধা পিটাও। সব ঠিক হয়ে যাবে।
    Total Reply(0) Reply
  • K. M. FAKRUL ISLAM ১৩ মে, ২০২১, ৭:৫১ পিএম says : 0
    আমরা যাকে কুসংস্কার বলি।ভারতে সেটাই সংস্কার।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ