Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

নগরীবাসীকে ঈদ শুভেচ্ছা জানালেন সিলেট সিটি মেয়র আরিফ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১১ মে, ২০২১, ৭:১৮ পিএম

নগরবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। আজ (মঙ্গলবার) বিকালে গণমাধ্যমে পাঠানো এক শুভেচ্ছাবার্তায় নগরবাসীতে এ শুভেচ্ছা জানান মেয়র আরিফ।

শুভেচ্ছাবার্তায় মেয়র বলেন, প্রিয় নগরবাসী, আসসালামু আলাইকুম। সকলকে মুসলিম উম্মার সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা। বিশ্ব স্বাস্থ্য মহামারি করোনা ভাইরাসের সংক্রমণে নাজুক এই পরিস্থিতিতে এবার ঈদ পালন করছি আমরা। নানা সংকট সীমাবদ্ধতার মধ্যেও একটি মাস মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনের লক্ষে সিয়াম সাধনা করেছি আমরা। সৌভাগ্যবান আমরা, কেননা জীবনে মহত্যপূর্ণ এই ঈদের দিনটি পেয়েছি। এজন্য মহান আল্লাহর তায়ালার শুকরিয়া আদায় করছি। সিলেটের প্রাণপ্রিয় নগরবাসী সহ দেশ-বিদেশে অবস্থানকারী সকলকে জানাই ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা ও ঈদ মোবারক।

শুভেচ্ছাবার্তায় আরও বলেন, সম্মানিত নাগরিকবৃন্দ, আপনারা জানেন, বিশ্বজুড়েই করোনা মহামারির কারণে বিপর্যস্ত জনজীবন। আমাদের দেশেও করোনা বসিয়েছে ছোবল। তাই উৎসবের এই দিনটিও পালন করতে হচ্ছে সতর্কতার সঙ্গে আমোদেরও, মানতে হবে অনেক বিধিনিষেধ।

আনন্দের এই দিনে স্মরণ করছি আমি, আমাদের সেইসব স্বজনদের, যারা বিদায় নিয়েছেন পরপারে। বিশেষ করে মহামারি করোনা সংক্রমণে দেশে-বিদেশে অনেক প্রিয়জন হারিয়েছি আমাদের। তাদের রুহের মাগফেরাত কামনা করছি আমরা। আর বর্তমানে যারা করোনা ভাইরাসে আক্রান্ত সহ নানা অসুস্থতায় জীবন যুদ্ধে লড়ছেন, তাদের জন্য মহান রাব্বুল আলামিনের দরবারে দ্রুত সুস্থতার দোয়া প্রার্থনা করছি।

শুভেচ্ছাবার্তায় মুক্তিযুদ্ধের শহীদদের স্মরণ করে মেয়র আরিফ বলেন, প্রিয় সিলেটবাসী, বাংলাদেশের মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এই বছরে পবিত্র ঈদ-উল-ফিতরের দিনে আমি স্মরণ করছি একাত্তরের মুক্তিসংগ্রামে আত্মদানকারী সকল শহীদ, বীর মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনাদের। তাদের পরিবারের প্রতিও জানাচ্ছি ঈদ শুভেচ্ছা। আসুন সবাই মিলে আমাদের বাংলাদেশ তথা প্রাণের নগর সিলেটকে আধুনিক, উন্নত ও সমৃদ্ধশালী নগর প্রতিষ্ঠায় কাজ করি একসাথে। করোনা মহামারি বিবেচনায় স্বাস্থ্যবিধি মেনে ঈদ পালনের তাগিদ দিয়ে সিসিক মেয়র আরিফ বলেন, সম্মানিত নগরবাসী, করোনা ভাইরাসের সংক্রমণ দিনকে দিন বাড়ছে। এমন সংকট মোকাবেলায় সবাই সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি যথা নিয়মে অনুসরণ করি। মাস্ক পরি। নিয়মিত সাবান পানি দিয়ে হাত ধৌত করি। সকল আনুষ্ঠানিকতায় সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদ আনন্দ বিলিয়ে দেই সকলের ঘরে ঘরে, সেই প্রত্যাশায় অবিচল আমরা। সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি সকলের। নিরাপদে কাটুক ঈদ আয়োজন সকলের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ