Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাগুরায় ভিজিএফের চাল বিক্রির অভিযোগে চেয়ারম্যানের নামে মামলা

প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মাগুরা জেলা সংবাদদাতা : মাগুরার মহম্মদপুর উপজেলার নহাটা ইউনিয়নের ভিজিএফ-এর ২২ বস্তা চাল উদ্ধার ঘটনায় চেয়ারম্যানসহ তিনজনের নামে মামলা দায়ের হয়েছে। ঈদুল আজহা উপলক্ষে দুস্থদের মাঝে বিতরণের জন্য এ চাল বরাদ্দ দেয়া হয়। চেয়ারম্যান ২২ বস্তায় ১ হাজার ১০০ কেজি ভিজিএফ-এর চাল দুস্থদের মাঝে বিতরণ না করে গোপনে বিক্রি করে দেয়। গত রোববার বিকেলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. লাল্টু মিয়া বাদী হয়ে নহাটা ইউপি চেয়ারম্যান আলী মিয়াকে প্রধান আসামি করে সমির কুমার দে ও আনন্দ কুমার দে নামে দু’ভাইয়ের নামে মহম্মদপুর থানায় মামলা দায়ের করেন।
গোপন সংবাদের ভিত্তিতে রোববার বেলা আড়াইটার দিকে উপজেলার নহাটার উক্ত দুই ব্যবসায়ীর বাড়ি থেকে এ চাল উদ্ধার হয়। মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহিন হোসেন জানান, উদুল আজহা উপলক্ষে শনিবার থেকে নহাটা ইউনিয়নের ১৬২৭ জন দুস্থ কার্ডধারীর মধ্যে প্রধানমন্ত্রীর দেয়া ১০ কেজি করে ভিজিএফএর চাল বিতরণ শুরু হয়। শনিবার কিছু চাল বিতরণ করা হয়েছে। অতিরিক্ত জেলা প্রশাসকের সাথে তিনি নহাটা ইউনিয়নে এ চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। চেয়ারম্যানের বাকি চাল রোববারে বিতরণের কথা ছিলো। অভিযুক্ত চেয়ারম্যান অলী মিয়া ও ব্যবসায়ী আনন্দ কুমার দে এবং সমীর কুমার দে পলাতক থাকায় তাদের সাথে যোগারযাগ করা সম্ভব হয়নি। বর্তমানে চেয়ারম্যান আলী মিয়া, ব্যবসায়ী সমীর ও আনন্দ পলাতক রয়েছে। পুলিশ তাদের বাড়িতে অভিযান চালিয়েও গ্রেফতার করতে পারেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাগুরায় ভিজিএফের চাল বিক্রির অভিযোগে চেয়ারম্যানের নামে মামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ