Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮, ১৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

শেখ জামালকে হারিয়ে আরামবাগের অঘটন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মে, ২০২১, ৮:৪৪ পিএম

ঘরোয়া ফুটবলের মর্যাদার আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) শক্তিশালী শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে হারিয়ে অঘটন ঘটালো অবনমনের শঙ্কায় থাকা আরামবাগ ক্রীড়া সংঘ। মঙ্গলবার বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিপিএলের দ্বিতীয় লেগের ম্যাচে আরামবাগ ৩-১ গোলে হারিয়ে দেয় শেখ জামালকে। বিজয়ী দলের হয়ে উজবেকিস্তানের ফরোয়ার্ড আবদুকদিরভ, স্থানীয় মিডফিল্ডার ওমর ফারুক ও ফরোয়ার্ড নিহাদ জামান উচ্ছ্বাস একটি করে গোল করেন। জামালের হয়ে একমাত্র গোলটি করেন গাম্বিয়ান ফরোয়ার্ড ওমর জোবে। বিপিএলে এটা প্রথম হার শেখ জামালের। অন্যদিকে এবারের লিগে প্রথম জয়ের মুখ দেখলো পয়েন্ট টেবিলের তলানীতে থাকা আরামবাগ। লিগের প্রথম পর্বে শেখ জামাল ৬-০ গোলে বিধ্বস্ত করেছিল আরামবাগকে। এবার সেই হারের প্রতিশোধই নিল মতিঝিল ক্লাব পাড়ার দলটি।

মঙ্গলবার ম্যাচের শুরু থেকেই জয়ের লক্ষ্যে আক্রমণাত্মক ফুটবল খেলে শেখ জামাল। ম্যাচে প্রথমে গোল করে এগিয়েও যায় তারাই। ম্যাচের ১৫ মিনিটে গোল করে শেখ জামাল। এসময় সতীর্থের থ্রো থেকে বল পেয়ে আরামবাগের বক্সে ঢুকে পড়ে সাইড ভলিতে গোল করে দলকে আনন্দের ভাসান জামালের গাম্বিয়ান ফরোয়ার্ড ওমর জোবে (১-০)। এরপরের ইতিহাস আরামবাগের। প্রথমার্ধের যোগকরা সময়ে (৪৫+১ মিনিট) দারুণ এক গোলে সমতায় ফেরে তারা। এসময় জামালের বক্সের প্রায় দশ গজ দূরে ফ্রি কিক পায় আরামবাগ। দূরপাল্লার স্পট কিকে গোল করেন উজবেক ফরোয়ার্ড আবদুকদিরভ (১-১)। এই গোলের পর থেকে পুরো ম্যাচেই আধিপত্য বিস্তার করে দুর্বল আরামবাগ। দারুণ ফুটবল উপহার দিয়ে উড়তে থাকা জামালকে তারা টেনে নিচে নামায়। সমতা নিয়ে দু’দল বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধের ঘুরে দাঁড়ায় আরামবাগ। ম্যাচের ৫৪ মিনিটে আরেকটি গোল করে অবিশ্বাস্যভাবে এগিয়ে যায় তারা। বাঁ প্রান্ত দিয়ে কাজী রাহাদের লম্বা থ্রো কাঁধ দিয়ে ক্লিয়ার করতে যান জামালের মনির আলম। বল পেয়ে যান আরামবাগের ওমর ফারুক। পোস্টের বেশ কাছ থেকে হেড করে জালে জড়ান তিনি (২-১)।

পিছিয়ে যাওয়ার পর চিন্তার ভাজ পড়ে শেখ জামালের কোচ শফিকুল ইসলাম মানিকের কপালে। তিন মিনিট পর যেন বাজ পড়ে জামাল ডাগআউটে। ম্যাচের ৫৭ মিনিটে আরামবাগের আক্রমণ প্রতিহত করতে গিয়ে গোলবার ছেড়ে সামনে আসেন জামাল গোলরক্ষক জিয়াউর রহমান জিয়া। ফাঁকা পোস্ট পেয়ে সুযোগটা কাজে লাগাতে দেরি করেননি আরামবাগের নিহাদ জামান উচ্ছ্বাস। শুয়ে পড়ে দারুণ শটে গোল করে সবাইকে চমকে দেন তরুণ এই ফরোয়ার্ড (৩-১)। বাকি সময় আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা চললেও ম্যাচে আর ফিরতে পারেনি শেখ জামাল। ফলে শেষ পর্যন্ত লিগে প্রথম হারের গ্লানি নিয়েই মাঠ ছাড়ে তারা। ম্যাচ জিতে ১৬ খেলায় এক জয়, দুই ড্র ও ১৩ হারে ৫ পয়েন্ট পেলেও তালিকায় সবার শেষেই আছে আরামবাগ। অন্যদিকে ১৫ ম্যাচে নয় জয়, পাঁচ ড্র ও এক হারে ৩২ পয়েন্ট পাওয়া শেখ জামালের অবস্থান তিনেই রইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৪ জুন, ২০২১

আরও
আরও পড়ুন