Inqilab Logo

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

সিন্ডিকেট করার সুযোগ দিয়ে ইয়াতিম গরিবদের বঞ্চিত করা হয়েছে-ইসলামী আন্দোলন

প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, সরকার চামড়া ব্যবসায়ীদের সিন্ডিকেট করার সুযোগ দিয়ে চামড়া শিল্পকে ধ্বংস করে দেশের কোটি কোটি টাকার ক্ষতি করেছে অপরদিকে গরীব ও এতিমদের বঞ্চিত করা হয়েছে। তিনি বলেন, বিশ্ববাজারে চামড়ার মূল্য যখন অনেক বেশি তখন বাংলাদেশে চামড়ার ন্যায্য মূল্যের ব্যবস্থা না করা খারাপ দৃষ্টান্ত। সরকার চামড়ার মূল্য প্রতি ফুট ৫০ টাকা নির্ধারণ করলেও এই দরে কোন ট্যানারির মালিক চামড়া কিনেনি। এতিমখানাসহ সারাদেশে পশুর চামড়ার মূল্য নামে মাত্র টাকায় কিনছে বেপারিরা। ইতিহাসে এমন নজীর নেই। সরকার সিন্ডিকেট করে এবং চামড়া শিল্পকে ধ্বংস করে দেয়ার ষড়যন্ত্রকে প্রশ্রয় দিয়েছে।
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় নেতা ও ঢাকা জেলা সভাপতি আলহাজ সৈয়দ আলী মোস্তফা বলেছেন, সরকার চামড়া শিল্পকে ধ্বংস করে দেশকে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্থ করার চক্রান্ত করা হয়েছে।
গতকাল ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলা শাখার মজলিসে আমেলার এক জরুরী সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। সেক্রেটারি আলহাজ শাহাদাত হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা সহ-সভাপতি আলহাজ হানিফ মিয়া, জয়েণ্ট সেক্রেটারি অধ্যাপক ডা. কামরুজ্জামান, মুফতি আব্দুল করীম, মুহা. হাসমত আলী, মাওলানা নূর হোসাইন, মাওলানা ইলিয়াস হোসাইন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিন্ডিকেট করার সুযোগ দিয়ে ইয়াতিম গরিবদের বঞ্চিত করা হয়েছে-ইসলামী আন্দোলন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ