Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮, ১৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ মে, ২০২১, ১২:০২ এএম

কুমিল্লার মুরাদনগরে শতবর্ষী খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলার বাবুটিপাড়া চরখখোলা খেলার মাঠে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা বলেন, ব্রিটিশ আমল থেকে এই মাঠে স্থানীয়রাসহ দূর-দুরান্ত থেকে অনেকে এসে নিয়মিত খেলাধুলা করতেন।

এছাড়া কেউ মারা গেলে তার জানাজাসহ কৃষকরা এ মাঠেই ধান নেয়া ও মাড়াইয়ের কাজ সম্পন্ন করেন। ১০টি ভ‚মিহীন পরিবারকে এ খেলার মাঠে স্থায়ীভাবে বসবাসের ব্যবস্থা করার জন্য সম্প্রতি উপজেলা প্রশাসন উদ্যোগ নিয়েছেন। এতে করে খেলার মাঠটি যেমন প্রাণ হারাবে, তেমনি বৃষ্টি কিংবা বর্ষার মৌসুমে মাঠের পাশের ১৯৯টি পরিবার পানিবন্ধতায় আটকা পড়ে ভোগান্তির সৃষ্টি হবে। মাঠটি রক্ষা করার জন্য আমরা বিভিন্ন স্থানে আবেদন করেছি। ঊর্ধŸতন কর্তৃপক্ষের কাছে জোড়ালো আবেদন জানাচ্ছি, এ গ্রামেরই রাস্তার পাশে ৪৩০৪ দাগে ৯৩ শতক সরকারি জমি রয়েছে। এ স্থানে ওই ১০ পরিবারকে স্থায়ীভাবে বসবাসের উপযোগি করে দিলে মাঠ যেমন রক্ষা পাবে, তেমনি স্থানীয়দের পানিবন্ধতার ভোগান্তি দূর হবে। অন্যথায় আমরা আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো। মানববন্ধনে বক্তব্য রাখেন, সাবেক ইউপি সদস্য আব্দুর রহিম, রফিকুল ইসলাম জুয়েল, অহিদ মিয়া, মফিজুল ইসলাম মাঝি, বিউটি আক্তার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন