Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮, ১৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

অসহায় কর্মহীনদের মধ্যে প্রধানমন্ত্রীর সহযোগিতা

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০২১, ১২:০২ এএম

প্রধানমন্ত্রীর নির্দেশনায় দুস্থ, অসহায়, করোনায় কর্মহীন ও হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য ও অর্থ সহায়তা বিতরণ করা হয়েছে। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা জানান, ঈদুল ফিতর উপলক্ষে অস্বচ্ছল, গরীব ও দুঃস্থ পরিবারে মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার সামগ্রী বিতরণ করেছেন মানিকগঞ্জ জেলা পরিষদ। গতকাল মঙ্গলবার দুপুরে জেলা পরিষদ প্রাঙ্গনে ৪শ’ পরিবারে মাঝে উপহার সামগ্রী তুলে দেয়া হয়। এছাড়া অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ২০টি পরিবারকে দেয়ার হয় পাঁচ হাজার টাকা করে চেক।

মানিকগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ.লীগের সভাপতি এড. গোলাম মহীউদ্দীনের সভাপতিত্বে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক এসএম ফেরদৌস।
এসময় আরো বক্তব্য রাখেন জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা দুর-রে-শাহওয়াজ, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শামীম হোসেন, প্যানেল চেয়ারম্যান শামীমা আক্তার চায়না, জেলা পরিষদের সদস্য আবুল বাশার প্রমুখ। আনুষ্ঠানিকভাবে জেলা প্রশাসক এসএম ফেরদৌস ৪শ’ পরিবারে মাঝে প্রধানমন্ত্রী ঈদ উপহার তুলে দেন।
এদিকে মানিকগঞ্জের শিবালয়ে বসুন্ধরা গ্রæপের উদ্যোগে দুস্থ, অসহায় ও হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার শিবালয় উপজেলা প্রশাসনের আয়োজনে শিবালয় সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এ খাদ্য সহায়তা বিতরণ করা হয়। প্রধানমন্ত্রীর নির্দেশনায় বসুন্ধরা গ্রæপের সহযোগিতায় উপজেলার শিবালয় ও তেওতা ইউনিয়নের সাড়ে চারশত পরিবারের মাঝে জেলা প্রশাসক এস এম ফেরদৌস এ খাদ্য সহায়তা বিতরণ করেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা জানান, ঈদুল ফিতর উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় পৌর এলাকার ৫শ’ অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা হিসেবে নগদ অর্থ বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে স্থানীয় বঙ্গবন্ধু স্কায়ারে পৌর সভার উদ্যোগে এই সহায়তা কার্যক্রমের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী। এ সময় তিনি বলেন, চলামান করোনা পরিস্থিতিতে প্রদানমন্ত্রীর উপহার হিসেবে খাদ্য ও আর্থিক সহায়তা পৌছে দেয়া হচ্ছে। এতে পৌর মেয়র মিসেস নায়ার কবিরের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান, পুলিশ সুপার মো. আনিসুর রহমান, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামি, ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মনজুরুল আলম। পরে সংসদ সদস্য পৌর এলাকার ৫শ’ পরিবারের মাঝে জিআর ক্যাশের আওতায় ৪শ’ টাকা করে মোট ২ লাখ টাকা প্রদান করেন।

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার জানান, মাগুরার শ্রীপুর উপজেলার আমলসার ইউনিয়ন পরিষদের উদ্যোগে গত সোমবার দুপুরে ইউনিয়ন পরিষদ চত্বরে ২ হাজার গরীর ও অসহায় পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার ও ১৫টি সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। মাগুরা-১ আসনের এমপি অ্যাড. সাইফুজ্জামান শিখর প্রধান অতিথি হিসেবে এ সকল সামগ্রী বিতরণ করা হয়।

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় ইউনিয়নের চেয়ারম্যান সেবানন্দ বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মিয়া মাহমুদুল গনি শাহিন, উপজেলা নির্বাহী অফিসার লিউজা উল জিন্নাহ, সহকারী কমিশনার (ভ‚মি) হাসিনা মমতাজ, শ্রীপুর থানার ওসি শুকদেব রায়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ প্রমুখ। অনুষ্ঠানে ইউনিয়নের প্রায় ২ হাজার গরীর এ অস্বচ্ছল পরিবারের মাঝে চাল, ডাল, লবণ, তৈল, আলু, সেমাই, চিনিসহ বিভিন্ন সামগ্রী বিতরণ করা হয়।

কোটালীপাড়া (গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেয়েছে ৬১৩ পরিবার। গতকাল মঙ্গলবার উপজেলার হিরন, কুশলা ও রাধাগঞ্জ ইউনিয়নের ৬১৩ জন উপকারভোগীদের মাঝে এসব ঈদ উপহার বিতরণ করা হয়।

প্রথমে দুপুর ১২টায় উপজেলার হিরন ইউনিয়নের মাঝবাড়ি-স্কুল মাঠে জেলা প্রসাশক শাহিদা সুলতানা প্রধান অতিথি ৫শ’ জন উপকারভোগীদের মাঝে জিআরের নগদ ৫শ’ করে টাকা ও ১৫ জন খামারিদেরকে এক বস্তা করে গোখাদ্য বিতরণ করেন। পরে কুশলা ইউনিয়নের চৌরখুলি গ্রামে অবস্থিত অবলম্বন নামে ভিক্ষুক পুনর্বাসণ কেন্দ্রে ৪৫ জনের মধ্যে ঈদ সামগ্রী ও রাধাগঞ্জ ইউনিয়নের দেবগ্রামে দুইটি আশ্রায়ন প্রকল্পের ৬৮ জন উপকারভোগীদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ করেন।

এসময় অতিরিক্ত জেলা প্রসাশক মো. ইলিয়াছুর রহমান, কোটালীপাড়া উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান, উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, পৌর মেয়র হাজি মো. কামাল হোসেন শেখ, উপজেলা আ.লীগের সভাপতি ভবেন্দ্র নাথ বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Abul Kalam Azad ১৫ মে, ২০২১, ৯:২২ পিএম says : 0
    প্রধানমন্ত্রী বলেই দায়িত্ব শেষ, সরজমিনে জনগন সত্যি কি পাইলো, প্রধানমন্ত্রীর ওয়াদা করা ত্রাণ সামগ্রী, হয়তো মন্ত্রণালয় থেকে আসে অসহায়দের জন্য, ত্রাণ, কিন্তু মাঠে ময়দানে, অসহায়রা গুটিকয়েকজন পায়, আর বাকীটা যায় নেতা কর্মিদের পেটে,,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন