Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৩ আষাঢ় ১৪২৮, ০৫ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

ইসরাইলে শতাধিক রকেট হামলা হামাসের, ২ ইসরাইলি নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০২১, ১০:০২ পিএম

ফিলিস্তিনের ভূখণ্ড গাজায় বিমান হামলা চালানোর পাল্টা জবাব হিসেবে ইসরাইলের অভ্যন্তরে শতাধিক রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস।এতে দুই ইসরাইলি নিহত হয়েছে। হামাসের মুখপাত্র আবু ওবাইদা জানিয়েছেন, আসকেলন শহরে তারা ১৩৭টি ছুড়েছেন। খবরে বলা হয়, গাজা থেকে ১৩ মাইল দূরে ইসরাইলের একটি স্কুলে রকেট গিয়ে পড়ে। সেখানে কেউ ছিল না। এরপর থেকে গাজা সীমান্তের ২৫ মাইলের মধ্যে সব স্কুল বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। -নিউইয়র্ক টাইমস, এপি

ফিলিস্তিনের স্বাস্থ্য অধিদপ্তরের বরাত দিয়ে এক প্রতিবেদনে নিউইয়র্ক টাইমস জানিয়েছে, মঙ্গলবার গাজা ভূখণ্ডে ইসরাইলি বাহিনীর হামলায় ২৬ ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন। এর বেসামারিক নারী ও শিশু রয়েছে। হামলায় অন্তত ১২২ জন আহত হয়েছে। এদিকে ইসরাইলি হামলার পাল্টা জবাব দিয়েছে হামাস ও অন্যান্য ইসলামিক দলগুলো। ইসরাইলের সমুদ্র তীরবর্তী আসকেলন শহরে হামাসের রকেট হামলায় দুইজন ইসরাইলি নিহত হয়েছে। এ ছাড়া অন্তত ৫৬ জন নাগরিক হাসপাতালে চিকিৎসা নিয়েছে।

এদিকে এপির খবরে বলা হয়েছে, ইসরাইলি বাহিনী গাজার বহুতল ভবনে হামলা চালিয়েছে। এতে অন্তত ২৬ জন নিহত হয়েছেন। এদিকে পাল্টা হামলা হিসেবে ইসরাইলের অভ্যন্তরে কয়েক শতাধিক রকেট ছুড়েছে হামাস। ইসরাইলি সেনাবাহিনী জানিয়েছে, হামলা প্রতিরোধে গাজা সীমান্তে আরও ৫ হাজার সেনা মোতায়েনের আদেশ দিয়েছে। তারা সীমান্ত টহল দেবে। জেরুজালেমে পবিত্র মসজিদ আল-আকসায় টানা তিনদিন ধরে নিরপরাধ ফিলিস্তিনি মুসল্লিদের ওপর হামলা চালাচ্ছে ইহুদিবাদী ইসরাইলি সেনারা।

সোমবার সকালেও একদল ইসরাইলি সেনা অস্ত্রশস্ত্র নিয়ে আল-আকসায় ঢুকে পড়ে।এসময় ফিলিস্তিনিরা তাদের বাধা দিলে তাদের ওপর গুলিবর্ষণ করে ইসরাইলি বাহিনী। মঙ্গলবারও বিমান হামলা চালানো হয়। এতে এ পর্যন্ত ২৬ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর জবাবে সোমবার বিকালে গাজার হামাস অধ্যুষিত উপকূলবর্তী এলাকা থেকে ইসরাইলের দিকে রকেট হামলা চালানো হয়। এরপর সন্ধ্যার দিকে ইসরাইলের বিমানবাহিনী গাজার উত্তরাঞ্চলে বিমান হামলা চালায়। এতে ৯ জন শিশুসহ ২৪ জন নিহত হয়। এ সময় বিভিন্ন স্থাপনাসহ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।



 

Show all comments
  • Dadhack ১১ মে, ২০২১, ১০:১৩ পিএম says : 0
    Where is Hezbollah, Iran why they not attack Israel ???? Then always do lip service..
    Total Reply(0) Reply
  • Akter hossain ১১ মে, ২০২১, ১১:২৪ পিএম says : 0
    May Allah save philistain and save the Muslims.
    Total Reply(0) Reply
  • Asad ১১ মে, ২০২১, ১১:৫৫ পিএম says : 0
    হে আল্লাহ ইজরায়েল সহ সকল মুসলিম বিদ্বেষী শক্তি ধ্বংস করে দাও
    Total Reply(0) Reply
  • omar faruk ১১ মে, ২০২১, ১১:৫৫ পিএম says : 0
    মুসলিম দেশগুলো ইসরাইলকে উপযুক্ত জবাব দেওয়া উচিত
    Total Reply(0) Reply
  • শওকত আকবর ১২ মে, ২০২১, ৮:৪৬ এএম says : 0
    হে আল্লাহ ইসরাইলিদের হেদায়েত দান করো।তুমি হেদায়েত করো হেদায়েত করো।ফিলিস্তিনিদের হেফাজত করো।ইফতার রত অবস্থায় বর্বরচিত হামলা এ দৃস্য আর দেখতে চাইনা।
    Total Reply(0) Reply
  • Ahnaf Others ১২ মে, ২০২১, ৯:০৯ এএম says : 0
    اللهم احفظ مسلموإسرائيل من أعداءمسلموإسرائيل
    Total Reply(0) Reply
  • MOHAMMAD PARVEZ KHAN ১২ মে, ২০২১, ৯:২৭ এএম says : 0
    জাতিসঙ্গ একটি অকার্যকর সংস্থা। এটি মূলত আমেরিকা, ইসরাইল, ফ্রান্স ও জার্মানী,রাশিয়া , চীন ও যুক্তরাজ্যের স্বার্থ রক্ষার সংস্থা। এটি মুসলিম উম্মা বিরোধি একটি সংস্থা। এটি নির্যাতিত মুসলিমদের পক্ষে কোন পদক্ষেপ গ্রহন করতে পারে না বা করে না। আমেরিকা, ইসরাইল, ফ্রান্স ও জার্মানী,রাশিয়া , চীন ও যুক্তরাজ্যের এরা ইসলামের শত্রু।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ