Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

আইপিএলে আর ক্রিকেটার দেবে না ইংল্যান্ড!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০২১, ১২:০২ এএম

মাঝপথে স্থগিত হয়ে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএলের বাকি অংশ কখন হবে তা এখনো অনিশ্চিত। তবে চলতি বছরে যখনই হোক, ইংল্যান্ডের ব্যস্ত স‚চি বিবেচনায় আইপিএলের জন্য ক্রিকেটারদের ছাড়পত্র দেওয়া হবে না, এমনটাই জানিয়ে দিলেন ইংল্যান্ডের ‘ডিরেক্টর অব ক্রিকেট’ অ্যাশলে জাইলস। গত ৪ মে কয়েকজন ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ আক্রান্ত হলে স্থগিত হয়ে যায় আইপিএল। ভারতে করোনাভাইরাস পরিস্থিতি নাজুক থাকায় বছরের ফাঁকা কোন সময়ে বিকল্প ভেন্যুতে হতে পারে অসমাপ্ত খেলাগুলো।
আইপিএল চলতে থাকলে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজে কয়েকজন ক্রিকেটারকে পেত না ইংল্যান্ড। তবে আইপিএল ভেস্তে যাওয়ায় বদলে গেছে হিসেব নিকেশ। চলতি বছর ইংল্যান্ডের আছে ব্যস্ত স‚চি। এই অবস্থায় ফের আইপিএলের জন্য ক্রিকেটারদের ছাড়পত্র দেওয়ার সম্ভাবনা নেই বলে সোমবার গণমাধ্যমে জানিয়ে দেন জাইলস, ‘এখনো তো জানাই যাচ্ছে না নতুন করে আইপিএলের খেলা কোথায় হবে, কবে হবে। আমরা এই গ্রীষ্মে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে শুরু করব। এরপর তো অসম্ভব ব্যস্ত স‚চি। টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে, অ্যাশেজ আছে। বড় বড় খেলা আছে। ক্রিকেটারদের দেখভাল করার ব্যাপার আছে। তাই মনে হয় না আইপিএলের জন্য ক্রিকেটারদের ছাড়পত্র দেওয়া আর সম্ভব।’ নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজেও কয়েকজন ক্রিকেটারকে ছাড়া নিয়ে তুমুল সমালোচনায় পড়েছিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। আইপিএল স্থগিত হয়ে যাওয়ায় অবশ্য দেশের খেলা মিস করতে হচ্ছে না ইংলিশ ক্রিকেটারদের। তবু সেই সিদ্ধান্তের পেছনে যুক্তি তুলে ধরলেন জাইলস, ‘নিউজিল্যান্ড সিরিজের প্রেক্ষাপট আলাদা ছিল। ওই ম্যাচগুলো জানুয়ারির শেষ ঠিক হয়, ততদিনে ক্রিকেটারদের পুরো আইপিএল খেলার ব্যাপারে চুক্তি হয়ে যায়। যাইহোক এখন আমি সবাইকে পাওয়ার আশা করছি ইংল্যান্ডের খেলার জন্য।’
শ্রীলঙ্কার বিপক্ষে সীমিত ওভারের সিরিজে তাই দেখা যাবে না অধিনায়ক কোহলি, রোহিত শর্মা, রিশভ পান্ত, জাসপ্রিট বুমরাহ, রবীন্দ্র জাদেজার মতো প্রথম সারির তারকাদের। টেস্ট স্কোয়াডের বাইরে আছেন শেখর ধাওয়ান, ভুবনেশ্বর কুমার, হার্দিক পান্ডিয়া, যুজভেন্দ্র চেহেল, সঞ্জু স্যামসন, পৃথ্বী শ, দীপক চাহার, রাহুল চাহার, জয়দেব উনাদকাট, কুলদীপ যাদব, বরুণ চক্রবর্তী, রাহুল তেওয়াতিয়ার মতো অনেক পারফর্মার। তাদের দিয়েই লঙ্কা সফরে সম্প‚র্ণ নতুন এক দল দেখা যাবে ভারতের।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেটার

২৬ ফেব্রুয়ারি, ২০২১
১৩ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন