Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

পণ্যবাহী যান এখন যাত্রী পারাপারে ব্যস্ত, গন্তব্য মাওয়া ঘাট

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ মে, ২০২১, ১০:৪৬ পিএম

ঈদ উপলক্ষে নাড়ির টানে করোনা ঝুঁকি জেনেও দক্ষিণাঞ্চলের মানুষের ঢল এখন বাড়ি মুখি। কোন বাঁধাই যেন তাদের দমিয়ে রাখতে পারছে না। একদিকে ঢাকা- মাওয়া মহাসড়কে বিভিন্ন স্থানে চেকপোস্ট অন্যদিকে বৃষ্টি ও পরিবহন সংকট। তবে এগুলোকে তুচ্ছ মনে করে যাত্রীরা সিরাজদিখান উপজেলার শাখা রাস্তা গুলো ব্যবহার করে পৌঁছে যাচ্ছে মাওয়া ঘাটে।

সরেজমিনে দেখা যায়,আজ মঙ্গলবার সকাল থেকে রাত পর্যন্ত উপজেলার বালুচর থেকে সিরাজদিখান হয়ে মাওয়া ঘাটে ইটের পণ্যবাহী ট্রাক, পিকআপ এবং লেগুনা ও অটোরিকশা দিয়ে অনায়াসে পৌঁছে যেতে পারছে গন্তব্যে। একটি ট্রাক বা পিকআপে গাদাগাদি করে দাঁড়িয়ে বাড়ির উদ্দেশ্যে যাচ্ছে। তবে সিরাজদিখান-বালুচর রাস্তাটিতে চেকপোস্ট না থাকায় দিন দিন মানুষের চাপ বেড়েই চলেছ।

জানা যায়, ঢাকা থেকে অতি সহজে মোল্লার হাটের নদী ও নারায়ণগঞ্জের নদী পার হয়ে উপজেলার বালুচর বাজার হয়ে সিরাজদিখান দিয়ে আইন শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ঘাটে পৌঁছে যাচ্ছে। বালুচর থেকে মাওয়া ঘাট পর্যন্ত প্রতিজনকে ১৫০ থেকে ২০০ টাকা ভাড়া দিতে হচ্ছে। গাড়িতে দাঁড়িয়ে যেও খুশি তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুন্সীগঞ্জ


আরও
আরও পড়ুন