Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪ আষাঢ় ১৪২৮, ০৬ যিলক্বদ ১৪৪২ হিজরী

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল লন্ডনে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০২১, ১২:০২ এএম

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরের ফাইনাল হওয়ার কথা তুরস্কের রাজধানী ইস্তাম্বুলে। ২৯ মে সেখানে শিরোপার জন্য লড়বার কথা দুই ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি ও চেলসির। কিন্তু যুক্তরাজ্য সরকার তুরস্ককে যোগ করেছে তাদের করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকিপূর্ণ দেশের তালিকায়। সেখান থেকে ফিরলেই কোয়ারেন্টিনে থাকতে হবে ১০ দিন।
ফাইনালে দুই ক্লাবের সমর্থকদের ৪ হাজার করে টিকিট দেয়ার কথা ছিল উয়েফার। যুক্তরাজ্য সরকারের এমন সিদ্ধান্তে তারা পড়েছে দ্বিধায়। উয়েফা তাই ভাবছে, চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল লন্ডনে সরিয়ে আনার। সেটি হলে ফাইনাল হবে লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে।
এ বিষয়ে এরই মধ্যে যুক্তরাজ্য সরকারের সঙ্গে আলোচনা শুরু করেছে উয়েফা। এ ক্ষেত্রে আছে বাধাও। ২৯ মে ওয়েম্বলিতে হওয়ার কথা ইংলিশ চ্যাম্পিয়নশিপের প্লে-অফ ফাইনাল। যেটির মাধ্যমে নির্ধারিত হওয়ার কথা আগামী মৌসুমে কোন দল সুযোগ যাচ্ছে প্রিমিয়ার লিগে। তবে যুক্তরাজ্য সরকারের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হলে চ্যাম্পিয়নশিপ প্লে-অফের ফাইনাল অন্য দিনে সরিয়ে নেয়ার সম্ভাবনাই প্রবল।
ফাইনাল লন্ডনে হওয়া নিয়েও আছে বিপাক। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে উপস্থিত থাকবেন নানা দেশ থেকে আগত নানা অতিথি। যদি সেটি হয়, তাহলে তাদের জন্য কোয়ারেন্টিনের বিধিনিষেধ শিথিল করতে হবে যুক্তরাজ্য সরকারকে।
যুক্তরাজ্যে খেলা হলে সেখানে উপস্থিত থাকতে পারবেন প্রায় ১০ হাজার দর্শক। এর আগে ম্যানচেস্টার সিটি ও টটেনহ্যামের মধ্যকার কারাবাও কাপ ফাইনালে ওয়েম্বলিতে উপস্থিত ছিলেন প্রায় ৮ হাজার দর্শক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চ্যাম্পিয়ন্স লিগ


আরও
আরও পড়ুন