Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

ইসরাইলি হামলা চলছে : গাজায় মৃত্যু বেড়ে ৩৬

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০২১, ১০:৩০ এএম

রমজান মাসেও ইহুদীবাদী ইসরাইলি বাহিনীর নির্যাতন থেকে রক্ষা পাচ্ছে না ফিলিস্তিনের জনগণ। বরং গত কয়েকদিন ধরে অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলি বিমান হামলা অব্যাহত রয়েছে। বুধবার সকালেও কয়েক দফা হামলা হয়। ২০১৪ সালের পর এবারই সবচেয়ে তীব্রভাবে গাজায় ইসরাইলি হামলা হচ্ছে। এসব হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৬ দাঁড়িয়েছে।

গাজার স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবার থেকে গাজা উপত্যকায় চলা ইসরাইলি বিমান হামলায় ১০ শিশুসহ অন্তত ৩৫ জন নিহত হয়েছে। আর হামাসের রকেট হামলায় অন্তত তিন ইসরাইলি নিহত হয়েছে।

অধিকৃত পূর্ব জেরুসালেমের আল-আকসা মসজিদ থেকে ইসরাইলি বাহিনী প্রত্যাহার করার আলটিমেটাম প্রত্যাখ্যান করার পর ইসরাইলে রকেট হামলা শুরু করে ইসরাইল। কয়েক দিন ধরেই আল-আকসা মসজিদ কমপ্লেক্সে উত্তেজনা চলছে। বিশেষ করে একটি এলাকা থেকে ফিলিস্তিনিদের উচ্ছেদ করার উদ্যেগ গ্রহণের পর উত্তেজনা বেড়ে যায়। ফিলিস্তিনিরা প্রতিবাদ করলে তাদের ওপর হামলা চালায় ইসরাইলি বাহিনী।

গত সোমবার তৃতীয় দিনের মতো ইসরাইলি পুলিশ মসজিদ কম্পাউন্ডে প্রবেশ করে মুসল্লিদের ওপর রাবার বুলেট, স্টান গ্রেনেড ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। সূত্র : আল জাজিরা



 

Show all comments
  • মোঃ সুইট আহমেদ ১২ মে, ২০২১, ৫:৪৩ পিএম says : 0
    আমি জাতিসংঘকে ঘৃণা করি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ