Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ০২ যিলক্বদ ১৪৪২ হিজরী

ঈদে মুক্তি পাচ্ছে অনন্য মামুনের ‘কসাই’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০২১, ১১:৩৪ এএম

ঈদুল ফিতর উপলক্ষ্যে মুক্তি পাচ্ছে চিত্রনায়ক নিরব অভিনীত ও অনন্য মামুন পরিচালিত ‘কসাই’ সিনেমাটি। তবে সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে না। অ্যাপভিত্তিক প্ল্যাটফর্ম আই থিয়েটার ঈদে নিয়ে আসছে সিনেমাটি। দর্শকরা আই থিয়েটার অ্যাপ ডাউনলোড করে তা সাবস্ক্রিপশন করে সিনেমাটি দেখতে পারবেন সর্বনিম্ন ২০ টাকায়। বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক নিজেই।

আই থিয়েটার অ্যাপটি একদিনের জন্য সাবস্ক্রিপশন করতে লাগবে ২০ টাকা। এক দিনের মধ্যে সিনেমাটি যতবার ইচ্ছা দেখা যাবে। অন্য কনটেন্টেও দেখতে পারবেন দর্শকরা। অ্যাপটির মাসিক ও বাৎসরিক সাবস্ক্রিপশন ফি যথাক্রমে ১৫০ ও ৬০০ টাকা।

অনন্য মামুন বলেন, “ঈদের দিন সিনেমাটি মুক্তি পাবে। তবে সময়টা এখনো নির্ধারণ করিনি। আর অ্যাপটি একদিনের জন্য সাবস্ক্রিপশন করতে লাগবে ২০ টাকা। একদিনের মধ্যে সিনেমাটি যতবার ইচ্ছা দেখা যাবে। অন্য কনটেন্টেও দেখতে পারবেন দর্শকরা।”

ছবিটি প্রসঙ্গে চিত্রনায়ক নিরব বলেন, ‘মামুনের গল্প বলার ক্ষমতা চমৎকার। দারুণভাবে গল্প প্রেজেন্টেশন করেছে সে। ‘কসাই’ গল্প নির্ভর সিনেমা, যার প্রতিটা দৃশ্যেই থাকবে সাসপেন্স। একটি ট্র্যাপে পড়ার ঘটনাকে কেন্দ্র করেই মূলত ‘কসাই’ নির্মিত হয়েছে। বাকিটা মুক্তি পেলেই দর্শকরা জানতে পারবেন।’

‘হিংস্রতাই নেশা’ স্লোগানে সিনেমাটি নির্মিত হয়েছে সত্য ঘটনা অবলম্বনে। কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন নির্মাতা অনন্য মামুন নিজেই। এ চলচ্চিত্রের মধ্য দিয়ে অভিষক ঘটছে রূপান্তরিত নারী তাসনুভা আনান শিশিরের; যিনি এতে একজন গোয়েন্দা কর্মকর্তার চরিত্রে অভিনয় করেছেন। সিনেমায় কসাইয়ের ভূমিকায় দেখা যেতে পারে রাশেদ মামুন অপুকে।

সম্প্রতি গণমাধ্যমকে তিনি বলেছিলেন, ‘চরিত্রটা অবশ্যই একটা খলচরিত্র। কিন্তু তার পেশা কী সেটা এখনই বলতে চাই না। চরিত্রটির অনেক বৈশিষ্ট্য আছে।

গত ১৭ মার্চ সেন্সর ছাড়পত্র পায় ‘কসাই’। তাই অ্যাপের পরে পরিচালক-প্রযোজক সহজেই সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি দিতে পারবেন। এরপর সিনেমাটির পোস্টার ও কিছু স্থিরচিত্র প্রকাশ্যে আসার পরই ব্যাপক আলোচিত ও প্রশংসিত হয়। গতকাল (১১ মে) বিকেলে অনলাইনে অবমুক্ত হয়েছে ‘কসাই’ সিনেমার প্রথম অফিসিয়াল ট্রেলার।

সেলিব্রেটি প্রোডাকশন হাউজ প্রযোজিত এই ছবিতে নিরব, অপু, শিশির ছাড়া আরো অভিনয় করেছেন কাজী নওশাবা আহমেদ, শাহীন মৃধা, প্রিয়মনি, এল আর খান সীমান্ত, রিও প্রমুখ।

এদিকে এবার ঈদে আরও দুটি সিনেমা মুক্তি পাচ্ছে। এর মধ্যে রয়েছে মনোয়ার হোসেন ডিপজলের ‘সৌভাগ্য’ ও সিমি ইসলামের ‘নারীর শক্তি’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ