Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাড়ির টানে ছুটছে মানুষ : মহাসড়কে তীব্র যানজট, দুর্ভোগ চরমে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০২১, ১২:৪৫ পিএম

নাড়ির টানে শত শত মানুষ বাড়ী ফিরতে নেমেছে রাস্তায়। ট্রাক, মিনি ট্রাক, মাইক্রোবাস, কার, মোটরসাইকেল ও বিভিন্ন ছোট ছোট যানবাহনে ছুটছে মানুষ বাড়ীর দিকে। গণপ‌রিবহন বন্ধ থাকায় শে‌ষের দি‌কে ঈদ যাত্রায় মহাসড়‌কে মানু‌ষের দুর্ভোগ চর‌মে পৌঁছে‌ছে। টাঙ্গাইলের ক‌রটিয়া থেকে বঙ্গবন্ধু সেতুপূর্ব গোলচত্বর পর্যন্ত প্রায় ৩০ কি‌লো‌মিটার এলাকাজু‌ড়ে গা‌ড়ির দীর্ঘ সা‌রির সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে।

রা‌তে মহাসড়‌কে গা‌ড়ির চাপ কিছুটা কম থাক‌লেও বুধবার ভোর থে‌কে গা‌ড়ির চাপ বে‌ড়ে‌ছে। এ‌তে কোথাও কোথাও থে‌মে থে‌মে ধীরগ‌তি‌তে চলাচল কর‌ছে যানবাহন। বুধবার (১২ মে ) সকাল থে‌কেই মহাসড়‌কে এই প‌রি‌স্থি‌তির সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে। তবে যানজট নিরস‌নে কাজ কর‌ছে পু‌লিশ।

জানা গেছে, ক‌রোনাভাইরা‌সের সংক্রমণরো‌ধে সরকার লকডাউন ঘোষণা কর‌লেও সেটা মান‌ছেন না ঈদে ঘ‌রে ফেরা মানুষ। খোলা পিকআপ ভ্যান, ট্রাক, অ্যাম্বু‌লেন্স, মাই‌ক্রো‌তে গাদাগা‌দি ক‌রে তাদের যে‌তে দেখা গে‌ছে।

ভোর থে‌কেই ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতুপূর্ব মহাসড়‌কের কর‌টিয়া বাইপাস, টাঙ্গাই‌লের আ‌শিকপুর বাইপাস, রাবনা বাইপাস, এলেঙ্গাতে প্রচুর মানুষকে যানবাহ‌নের জন্য অ‌পেক্ষা কর‌তে দেখা গে‌ছে। এ ছাড়া যানবাহন না পে‌য়ে অ‌নেকেই হেঁটে গন্তব্যের দিকে রওনা দি‌য়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

৯ জানুয়ারি, ২০২৩
২৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ