Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

মির্জাপুরে সুজন সরকার নামে সনাতন ধর্মের যুবকের ইসলাম ধর্ম গ্রহণ

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি | প্রকাশের সময় : ১২ মে, ২০২১, ১:১২ পিএম

টাঙ্গাইলের মির্জাপুরে সুজয় সরকার নামে সনাতন ধর্মের এক যুবক কালেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। গত ৫ মে তিনি টাঙ্গাইল কোর্টে এফিডেভিটের মাধ্যমে ধর্মান্তরিত হওয়ার ঘোষণা দেন। ধর্ম পরিবর্তনের পর তিনি তার নাম রেখেছেন আব্দুল্লাহ।

সুজয় সরকার মির্জাপুর পৌরসভার আন্ধরা গ্রামের সতীশ সরকার ও শেফালী সরকারের ছেলে। ইসলাম ধর্মের রীতি-নীতি, ধর্মীয় বিধি-বিধানে আকৃষ্ট হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন বলে সুজয় সরকার জানিয়েছেন।

২০২০ সালে মির্জাপুর সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করা সুজয় সরকার জানান, ছোট বেলা থেকেই ইসলাম ধর্মের রীতি-নীতি, ধর্মীয় বিধি-বিধান তার ভাল লাগত। গত ছয় মাস পূর্বে থেকে তিনি নিজে নিজে ইসলাম ধর্মের নিয়ম কানুন পালন করতে থাকেন। গত ৫ মে ফজরের নামাজের পর স্থানীয় মসজিদের ইমামের হাতে হাত রেখে কালেমা তায়্যিবা “লা ইলাহা ইল্লাল্লাাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ” এবং কালেমা শাহাদৎ “আশহাদুআল্লা ইলাহা ইল্লাল্লাহু ওয়া আশহাদু আন্না মুহাম্মাদান আব্দুহু ওয়া রাসুলুহু” পাঠ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। পরে কোর্টে গিয়ে স্বেচ্ছায় স্বজ্ঞানে হিন্দু ধর্ম পরিত্যাগের ঘোষণা দিয়ে আব্দুল্লাহ নাম ধারন করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন বলে জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ