Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ০৯ আষাঢ় ১৪২৮, ১১ যিলক্বদ ১৪৪২ হিজরী

ধরাছোঁয়ার বাইরে বার্সার লা লিগা স্বপ্ন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০২১, ২:৫৭ পিএম

হাফ ডজন গোলের খেলায় জিতল না কেউ। মঙ্গলবার (১১ মে) দিনগত রাতে নিচের সারির দল লেভান্তের সঙ্গে ৩-৩ গোলে ড্র করল বার্সেলোনা। এই ড্রয়ে কিছুটা ফিকে হয়ে গেল কাতালানদের লা লিগা জয়ের স্বপ্ন। তবে রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে শিরোপার রেস থেকে এখনও ছিটকে যায়নি লিওনেল মেসির দল। টানা দুই ড্রয়ের পরও টেবিলের দুইয়ে ফিরেছে কাতালান জায়ান্টরা।

অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে শ্বাসরুদ্ধকর লড়াইয়ে পয়েন্ট হারিয়ে শিরোপা লড়াইয়ে পিছিয়ে পড়েছিল বার্সেলোনা। এবার টেবিলের ১৪ নম্বরে থাকা লেভান্তের বিপক্ষে জয়টা শিরোপার দৌড়ে টিকে থাকতে অপরিহার্য ছিল কাতালান ক্লাবটার। জিতলেই যে রিয়াল-অ্যাটলেটিকোকে টপকে টেবিলের শীর্ষে উঠে যাবার হাতছানি লিওনেল মেসির সামনে!

ম্যাচ শুরু হতেই লেভান্তের রক্ষণে চিড় ধরাতে একের পর এক আক্রমণ চালায় পেদ্রি-দেম্বেলেরা। ফলটা আসে ম্যাচের ২৫ মিনিটে। একক প্রচেস্টায় গোল করেন দলের লাইফ লাইন লিওনেল মেসি। লিগে ২৯ নম্বর গোলে ৮ নম্বর পিচিচি ট্রফি জয়টা এখন সময়ের ব্যাপার মাত্র আর্জেন্টাইন ম্যাজিশিয়ানের।

প্রথমার্ধে বেশ কিছু আক্রমণ হাত ছাড়া করা পেদ্রির কপাল খোলে ৩৪ মিনিটে। উসমান দেম্বেলের পাস থেকে ডিফেন্স ফাঁকি দিয়ে লিড দ্বিগুণ করেন এই স্প্যানিশ। বড় জয়ের আভাস দেখিয়ে বিরতিতে যায় বার্সেলোনা।

দ্বিতীয়ার্ধে হঠাৎই এক ঝাপটা ঝড়। দুই মিনিটেই সব লণ্ডভণ্ড। ৫৭ লেভান্তে মিডফিলদার মেলেরোর গোল। কিছু বুঝে ওঠার আগেই দুই মিনিট বাদে মোরালেস আরও এক গোল করে বার্সাকে হতভম্ব করে দেন। ২-০ গোলে পিছিয়ে থাকা লেভান্তে ২-২ গোলে সমতা এনে ম্যাচ জমিয়ে তোলে।

মুহূর্তের ব্যবধানে শক্ত অবস্থান নড়বড়ে হয়ে পড়ায় আবারও পয়েন্ট হারানোর শঙ্কা জাগে বার্সেলোনা শিবিরে। যদিও পাঁচ মিনিট পর আবারও এগিয়ে যায় তারা। ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে বুলেট গতির শটে ঠিকানা খুঁজে নেন দেম্বেলে।
ম্যাচের ৮৩ মিনিটে আবারও ম্যাজিকাল গোল লেভান্তের। বাকি সময় কোম্যানের কৌশল বাস্তবায়ন করে আর এগিয়ে যাওয়া হয়নি আঁতোয়ান গ্রিজম্যানদের। টানা দুই ড্র আর পয়েন্ট খুঁইয়ে মাঠ ছাড়ে। ড্র করলেও ৭৬ পয়েন্ট পাওয়ায় টেবিলে ফিরেছে লিওনেল মেসির দল। একটি করে ম্যাচ খেলে এক ও তিনে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদ। শিরোপা এখনো হাত ছাড়া হয়নি। তবে, জিততে এখন অনেক যদি কিন্তুর উপর নির্ভর করতে হবে বার্সেলোনার!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন