Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

বিশ্বস্বাস্থ্য সংস্থা চীনা টিকার অনুমোদন দেয়ায় এখন আমরা আনতে আগ্রহী : পররাষ্ট্রমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০২১, ৫:৪২ পিএম

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, বিশ্বস্বাস্থ্য সংস্থা চীনা টিকার অনুমোদন না দেওয়ায় আমরা আনতে খুব একটা আগ্রহী ছিলাম না। আমাদের বিশেষজ্ঞরাও এ বিষয়ে এমনই নির্দেশনা দিয়েছিলেন। তবে এখন অনুমোদন দেওয়ায় আমরা এ টিকা আনতে চাই। তবে টিকা আনতে দেরি হওয়ায় কাউকেই দোষারোপ করার সুযোগ নেই। চীনা টিকার যৌথ উৎপাদনও হতে পারে।

চীনের পাঁচ লাখ উপহারের টিকার চালান বুধবার ভোরে ঢাকায় পৌঁছায়। ভোর সাড়ে ৫টায় বাংলাদেশ বিমান বাহিনীর একটি বিশেষ ফ্লাইট টিকা নিয়ে বেইজিং থেকে ঢাকায় আসে। বুধবার বেলা সাড়ে ১১টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় চীনের পক্ষ থেকে এ করোনার টিকা বাংলাদেশের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়। চীনা টিকা হস্তান্তর উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক, ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিং, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

চীনা টিকা পেতে দেরি হওয়ায় কাউকে দোষারোপ করার সুযোগ নেই এবং এ টিকার যৌথ উৎপাদনে গেলে উভয়পক্ষই লাভাবান হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।আজ বুধবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। আর তাহলে উভয়পক্ষই লাভবান হবে উল্লেখ করে চীনা টিকা উপহার দেওয়ায় তিনি চীন সরকারকে ধন্যবাদ জানান।



 

Show all comments
  • MD Ruhul Amin ১৩ মে, ২০২১, ৪:৩৮ এএম says : 0
    Ok
    Total Reply(0) Reply
  • Tipu ১৩ মে, ২০২১, ১১:৩৯ এএম says : 0
    কথিত কোভিড ১৯ নিয়ে সারা পৃথিবীতে যে তামাশা শুরু হয়েছে তার থেকে লক্ষ কোটি গুণ বেশি ক্ষতিকর বিষাক্ত বিষ হচ্ছে যত সব বড় বড় মিথ্যুক ভন্ড প্রতারক জালেম শ্রেণীর মানুষের রূপ ধারী অমানুষরা - বিভিন্ন ধরনের ব্যক্তি এবং প্রতিষ্ঠান, যারা বিভিন্নভাবে নিজেদের লোভ স্বার্থ অহংকার অমানবিক মন মানসিকতার জন্য লক্ষ লক্ষ কোটি কোটি মানুষকে বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত করছে, সুতরাং এই নাটকে অংশগ্রহণ না করে সমাজ এবং দেশ থেকে মিথ্যুক ভন্ড প্রতারক জালেম শ্রেণীর মানুষের রূপ ধারী অমানুষদের নির্মূল করার জন্য সর্বাত্মক চেষ্টা করুন, যদি তা করতে সক্ষম হন তাহলে সমাজ এবং দেশ উপকৃত হবে। আর সারা পৃথিবী ময় কথিত কভিড ১৯ এর টিকা নিয়ে শত শত মানুষ মারা যাচ্ছে। জানিনা এর ক্ষতিকর প্রভাব দাঁড়া মানুষ কতটা ব্যাপক হারে ক্ষতিগ্রস্ত হবে তা সময় বলে দিবে। Evil inhuman are so much addicted by ego/evil/ satanism. Evil inhuman are maddogs. Evil inhuman are millions of times more poisonous toxic than so called Covid-19 Drama. Evil inhuman can do anything / any kind of evil activities being liar, hypocrite,cheater and so on for greediness selfishness arrogance etc. Evil inhuman have no real - true justice, love and humanity but only have fake acting of. So stop all kind of useless dramas and stop all kind of supports for evil inhuman. Try to remove evil maddog inhuman from their positions. If you can't, then wait for massive painful cursed situations. Infact, now people are facing the massive problems for the evil maddog inhuman. So don't believe in evil maddog inhuman, but believe in Almighty.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পররাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ