Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৩ আষাঢ় ১৪২৮, ০৫ যিলক্বদ ১৪৪২ হিজরী

প্রায় শতভাগ কারখানায় বেতন-বোনাস পরিশোধ, দাবি বিজিএমইর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মে, ২০২১, ৬:১১ পিএম

ঈদ উপলক্ষে তৈরি পোশাক কারখানার দুই-একটি বাদে প্রায় শতভাগ কারখানাতেই বেতন-বোনাস নিশ্চিত করতে পেরেছেন মালিকপক্ষ। বিজিএমইএ’র হিসাব বলছে, মঙ্গলবার (১১ মে) পর্যন্ত ৯৭ দশমিক ৫৪ শতাংশ কারখানায় বেতন পরিশোধ করা হয়েছে। আর ৯৯ শতাংশ কারখানার শ্রমিকরা ঈদের বোনাস পেয়েছেন বলে জানিয়েছেন বিজিএমইএ’র সভাপতি ফারুক হাসান।

বুধবার (১২ মে) দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানান।

ফারুক হাসান বলেন, ‘বিজিএমইএ’র সদস্যভুক্ত চলমান কারখানা ১ হাজার ৯১৩টি। এর মধ্যে ঢাকা অঞ্চলে ১ হাজার ৬৬৭টি ও চট্টগ্রামে ২৪৬টি। মঙ্গলবার (১১ মে) পর্যন্ত ১ হাজার ৮৬৬টি কারখানা বেতন সম্পন্ন করেছে, যা শতকরা হিসাবে ৯৭ দশমিক ৫৪ শতাংশ। এর মধ্যে ঢাকায় ১ হাজার ৬৫২টি ও চট্টগ্রামে ২১৪টি। আর ১ হাজার ৮৮২টি কারখানা বোনাস পরিশোধ করেছে। এর মধ্যে ঢাকায় ১ হাজার ৬৫৯টি ও চট্টগ্রামে ২২৩টি অর্থাৎ শতকরা ৯৯ শতাংশ কারখানা বোনাস পরিশোধ করেছে ।’

অপরদিকে ঢাকায় আজ বুধবার ১৫টি কারখানা এবং চট্টগ্রামে ৮টি কারখানা এপ্রিল মাসের বেতন পরিশোধ করেছে। এ ছাড়া চট্টগ্রামে ৩২টি কারখানা বেতন এবং ২৩টি কারখানা বোনাস পরিশোধ করবে বলে জানান বিজিএমইএ সভাপতি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজিএমইএ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ