Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

খাদ্য সহায়তা পেয়েছেন ডিএনসিসি এলাকার আট শতাধিক অসহায় ও দুস্থ মানুষ-মেয়র আতিক

৩৩৩ নম্বরে কল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মে, ২০২১, ৮:০০ পিএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, করোনা পরিস্থিতিতে ৩৩৩ নম্বরে কল করে ডিএনসিসি এলাকার আট শতাধিক অসহায় ও দুস্থ মানুষ খাদ্য সহায়তা পেয়েছেন। আজ (বুধবার) দুপুরে বিদ্যমান করোনা পরিস্থিতিতে ৩৩৩ নম্বরে কল করা অসহায় ও দুস্থ মানুষকে খাদ্য সহায়তার বিষয়ে খোঁজখবর নিতে গিয়ে তিনি এসব কথা বলেন।

ডিএনসিসি মেয়র বলেন, খাদ্য সহায়তার জন্য ৩৩৩ নম্বরে কল করা অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের জন্য ১০ জন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার প্রত্যেককে ৫০ হাজার টাকা করে বরাদ্দ দেয়া হয়।

মো. আতিকুল ইসলাম বলেন, খাদ্য সহায়তার জন্য ৩৩৩ নম্বরে কলের মাধ্যমে প্রাপ্ত আবেদন যাচাই-বাছাই করে ১১ মে, ২০২১ খ্রিস্টাব্দ তারিখ পর্যন্ত ডিএনসিসির ১ নম্বর অঞ্চলে ৯৮ জন, ২ নম্বর অঞ্চলে ১৩২ জন, ৩ নম্বর অঞ্চলে ১৩০ জন, ৪ নম্বর অঞ্চলে ১৩০ জন, ৫ নম্বর অঞ্চলে ১২৮ জন, ৬ নম্বর অঞ্চলে ২৫ জন, ৭ নম্বর অঞ্চলে ৩০ জন, ৮ নম্বর অঞ্চলে ১১৫ জন এবং ৯ নম্বর অঞ্চলে ৩১ জন অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে চাল, ডাল, আলু, পেঁয়াজ, লবণ ও তেল সমন্বিত খাদ্য সামগ্রীর একটি করে প্যাকেট বিতরণ করা হয়েছে। এভাবে মোট ৮১৯ জন অসহায় ও দুস্থ মানুষের মাঝে সর্বমোট ৮১৯ প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

তিনি বলেন, অসহায় ও দুস্থ মানুষের জন্য ৩৩৩ নম্বরে কল করে খাদ্য সহায়তা গ্রহণ কার্যক্রম অব্যাহত থাকবে।

ডিএনসিসি মেয়র বলেন, এছাড়াও দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের জন্য সাধারণ ও সংরক্ষিত আসনের ৭২ জন কাউন্সিলরের প্রত্যেককে এক লক্ষ টাকা করে বরাদ্দ প্রদান করা হয়। ইতোমধ্যে খাদ্যশস্যও বিতরণ সম্পন্ন হয়েছে।

মো. আতিকুল ইসলাম আরও বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় ডিএনসিসির পক্ষ থেকে জনকল্যাণমূলক সকল কার্যক্রম অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএনসিসি মেয়র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ