Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

চট্টগ্রামে হাতেনাতে ধরা শীর্ষ চাঁদাবাজ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ মে, ২০২১, ১০:৪৯ পিএম

নগরীর ইপিজেড থানা এলাকা থেকে সংঘবদ্ধ চাঁদাবাজ চক্রের মূল হোতা সুলতান আহম্মদকে (৪৫) চাঁদাবাজির অর্থসহ হাতেনাতে গ্রেফতার করেছে র‌্যাব-৭। মঙ্গলবার রাত সাড়ে ৯টায় সিমেন্ট ক্রসিং এলাকার একটি দোকান থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার জানান, মো. সুলতান আহম্মদ ইপিজেড, হালিশহর, কলসী দিঘির পাড়, সিমেন্ট ক্রসিং, মাইলের মাথা এলাকার একজন শীর্ষ চাঁদাবাজ। তার নেতৃত্বে চাঁদাবাজ চক্রটি বিভিন্ন দোকান, ফুটপাত এবং পরিবহন সেক্টর থেকে বেশ কিছুদিন ধরে চাঁদাবাজি করে আসছিল। চাঁদার টাকা দিতে না পারলে সুলতান ও তার বাহিনী দোকানদারদের দোকান থেকে বের করে দিয়ে তালা ঝুলিয়ে দিত। পরিবহন সেক্টরের মাইক্রোবাস, সিএনজি অটোরিকশা এবং ইজি বাইক চালকদের কাছ থেকে সে মাসিক ভিত্তিতে চাঁদা আদায় করত।

র‌্যাবের অনুসন্ধানে এসব তথ্য বেরিয়ে আসার পর গতকাল দক্ষিণ হালিশহর সিমেন্ট ক্রসিং এলাকার একটি দোকানে অভিযান চালিয়ে মো. নূরনবী নামে এক ব্যক্তির কাছ থেকে চাঁদা নেয়ার সময় সুলতানকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় গ্রেপ্তার সুলতানের বিরুদ্ধে একটি মামলা হয়েছে। তার নামে ইপিজেড থানায় ১টি মাদক মামলা ও ১টি চাঁদাবাজির মামলা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ