Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কক্সবাজার শহরে অবৈধ স্থাপনা উচ্ছেদ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৩ মে, ২০২১, ৪:২২ এএম

কক্সবাজার শহরের লালদীঘির পাড়ে কউকের সৌন্দর্য বর্ধন স্থানে অবৈধভাবে নির্মিত স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।
বুধবার দুপুরে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ চেয়ারম্যান এর নির্দেশে এসব স্থাপনা উচ্ছেদ করা হয়।

কউক সূত্র জনায়, লালদিঘীর পাড়ে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করে রাস্তা নির্মাণ কাজ এবং পুকুর সংস্করণ ও সৌন্দর্য বর্ধনের কাজ চালু রয়েছে । চলমান লকডাউনে রাস্তা দখল করে সেখানে নির্মাণ দোকান নির্মাণ করা হচ্ছিল। বিষয়টি কউক চেয়ারম্যানের নজরে আসলে তিনি সাথে সাথে উচ্ছেদ অভিযান পরিচালনার নির্দেশ দেন।

সূ্ত্র জানায়, কক্সবাজার জেলা আওয়ামী লীগকে প্রশ্নবিদ্ধ করার জন্য আওয়ামী নামধারী কতিপয় ব্যক্তি রাস্তা দখল করে নির্মাণ কাজ করছে, কিন্তু কউক কর্তৃপক্ষ দখলবাজ এবং অবৈধ স্থাপনা নির্মাণের বিরুদ্ধে সজাগ ও সচেতন রয়েছেন।

এ ব্যাপারে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে.কর্ণেল ( অব.) ফোরকান আহমদ বলেন, আজ দুপুরে বাসায় যাওয়ার পথে শহরর লালদীঘির পাড়ে অবৈধ স্থাপনা নির্মাণ চোখে পড়ে। সাথে সাথে গাড়ি থামিয়ে তাদেরকে বলি এসব স্থাপনা নির্মাণের অনুমতি কে দিয়েছেন? উত্তরে তারা বলে, ডিসি দিয়েছেন । তিনি কক্সবাজারের ডিসিকে মোবাইল ফোনে লালদীঘির পাড়ে অবৈধ স্থাপনা নির্মাণের কথা জিজ্ঞেস করলে তিনি এরকম কোন অনুমতি দেন নি বলে সাফ জানিয়ে দিন ।
পরবর্তীতে তিনি অভিযান টিমকে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদে নির্দেশ প্রদান করি।

তিনি আরো বলেন, যতো দিন পর্যন্ত কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন ততোদিন পর্যন্ত চেষ্টা অব্যাহত থাকবে এবং যত বড় শক্তিশালী হোক দখলবাজ ও অবৈধ স্থাপনার বিরুদ্ধে অভিযান পরিচালনা করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে । কউক কর্তৃপক্ষ অবৈধ স্থাপনা নির্মাণ এবং দখলবাজদের বিরুদ্ধে সজাগ ও সতর্ক রয়েছেন বলেও তিনি জানান।



 

Show all comments
  • ইমরান ১৩ মে, ২০২১, ৯:১৩ এএম says : 0
    সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হোক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উচ্ছেদ

১৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ