Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাজমুল গার্মেন্টসে শ্রমিক অসন্তোষ: আহত ৫ শ্রমিক

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মে, ২০২১, ১২:১৯ পিএম

বেতন ও ঈদ বোনাসের দাবীতে বুধবার ফতুল্লার শিয়াচর তক্কার মাঠ এলাকায় নাজমুল গার্মেন্টস নামক রপ্তানী মূলক একটি পোশাক তৈরী কারখানার শ্রমিকরা বিক্ষোভ করেছে।এ সময় মালিকপক্ষের হামলায় ৫ জন শ্রমিক আহত হয়েছে বলে জানা যায়।এতে করে শ্রমিকরা কারখানাটির ভিতরে প্রবেশ করে ভাংচুরের চেষ্টা চালায় এবং নতুন স্টেডিয়াম- নন্দলালপুর সড়কটি অবরোধ করে মালিকের বিরুদ্ধে বিক্ষোভ প্রদশর্ন করে।পরে পুলিশ সংবাদ পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শ্রমিকরা জানায়,তিন মাস ধরে তাদের বেতন দেয়া হচ্ছেনা।ঈদের পূর্বে বোনাস সহ বকেয়া বেতন পরিশোধে কথা থাকলেও আজ মালিকপক্ষ তাদের কে ৫ হাজার টাকা করে দিতে চাইছিলো।এতে তারা প্রতিবাদ করলে মালিক পক্ষের হয়ে সেলিম সহ বেশ কয়েকজন শ্রমিকদের মারধর করে।এতে উর্মি,শাহানাজ,আজিজুল,সিয়াম ও মোজাম্মেল সহ ৫ শ্রমিক আহত হয়।

ঘটনাস্থলে উপস্থিত ফতুলা মডেল থানার উপ-পরিদর্শক (এস,আই) সোহাগ চৌধুরী জানান,তিনি ঘটনাস্থলে এসেছেন।মালিক পক্ষের সাথে কথা বলেছেন এবং শ্রমিকদের সাথে ও কথা বলেছেন।মালিক শ্রমিকদের চাওয়া পূরনের আশ্বাস দিয়েছেন।পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে এবং শ্রমিকরাও শান্ত রয়েছে বলে তিনি জানান।
এ রিপোর্ট লেখা (রাত্র সাড়ে ১২টা)পর্যন্ত শ্রমিকরা গার্মেন্টসেই অবস্থান করছে বলে জানা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ