Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

এবারও দিনাজপুর গোর এ শহীদ মাঠে ঈদ জামাত হচ্ছে না

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ১৩ মে, ২০২১, ১২:৫৩ পিএম

এবারও হচ্ছে না দেশের বৃহত্তম ঈদ জামাত দিনাজপুরের গোর এ শহীদ ময়দানের ঈদ জামাত। করোনা’র পর থেকে ঈদের জামাত বন্ধ থাকায় মাঠটিতে বড় বড় ঘাস জন্ম নিয়েছে। পরিণত হয়েছে গো-চারণ ভূমিতে।

খোলা মাঠের পরিবর্তে বিশাল গোর এ শহীদ ময়দানের পূর্ব-দক্ষিনের কোনে অবস্থিত গোর এ শহীদ কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৮ টায় প্রথম এবং পরে ক্রমান্বয়ে নামাজ অনুষ্ঠিত হবে।

প্রায় ১৪ একর জমির উপর আধুনিক স্থাপত্যে নির্মিত ঈদ গা মাঠটিতে গত ২০১৭ সালের ঈদুল ফিতরের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন মুসলিম দেশের ঈদগা মাঠের আদোলে ৫২ গম্বুজ বিশিষ্ট সর্বোচ্চ ৫৬ ফুট উচ্চতার মিনার নিয়ে দাড়িয়ে আছে দেশের সর্ববৃহৎ খোলা ঈদ গা ময়দান। আট লক্ষের অধিক মুসুল্লী একসাথে নামাজ আদায় করতে পারবে এই ঈদগাতে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতায় জাতীয় সংসদের হুইপ ও দিনাজপুর সদর আসনের এমপি এম ইকবালুর রহিম এর ঐকান্তিক প্রচেষ্টায় দেশের বৃহৎ এই ঈদগা মাঠটি গড়ে তোলা হয়েছে।
উল্লেখ্য এদিকে দিনাজপুর গোর এ শহীদ ময়দানের মিনারটি প্রধান মন্ত্রী শেখ হাসিনার ঈদ শুভেচ্ছা কার্ডে স্থান পেয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ জামাত


আরও
আরও পড়ুন