Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ০২ যিলক্বদ ১৪৪২ হিজরী

একদিনে মোট শনাক্তের অর্ধেকই ভারতে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মে, ২০২১, ১২:৫৭ পিএম

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা গত চারদিন ধরেই সাড়ে তিন লাখের আশপাশে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছেন আরও ৩ লাখ ৬২ হাজার ৭২৭ জন। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ২ কোটি ৩৭ লাখ ৩ হাজার ৬৬৫ জন। খবর : আনন্দবাজার পত্রিকা।

অন্যদিকে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭ লাখ ৬৪ হাজার ৭৬১ জনের। সে হিসেবে বিশ্বে মোট নতুন করোনা শনাক্তের অর্ধেকই হয়েছে ভারতে।

মঙ্গলবারের মতো ভারতে দৈনিক মৃত্যু বুধবারও ৪ হাজারের বেশি হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ৪ হাজার ১২০ জনের। করোনায় এ নিয়ে সেখানে মোট মৃত্যু হয়েছে ২ লাখ ৫৮ হাজার ৩১৭ জনের।

গত ২৪ ঘণ্টায় সেখানে সুস্থ হয়েছেন সাড়ে তিন লাখের বেশি রোগী। এ সময়ে সক্রিয় রোগী বেড়েছে ৬ হাজার ৪২৬ জন। দেশটিতে মোট সক্রিয় রোগীর সংখ্যা এখন ৩৭ লাখের বেশি।

ভারতের বিভিন্ন রাজ্যে টিকার অভাব দেখা দিয়েছে। সে জন্য টিকাদান কর্মসূচি কিছুটা ধাক্কা খেয়েছে। গত ২৪ ঘণ্টায় সেখানে টিকা দেয়া হয়েছে ১৯ লাখ ৭৮ হাজার ২৬৫ জনকে। এ নিয়ে ভারতে মোট টিকার ডোজ দেয়া হয়েছে ১৭ কোটি ৭২ লাখের বেশি।



 

Show all comments
  • Dewanul Haque ১৩ মে, ২০২১, ৫:৩২ পিএম says : 0
    ভারত, বাংলাদেশের মতো তৃতীয় বিশ্বের দেশের শাসকরা খুবই লোভী। সাধারণ মানুষের দূর্দশার সময়ে তারা নিজেদের স্বার্থ ছাড়া আর কিছুই বোঝেননা।
    Total Reply(0) Reply
  • Tanvir Himel ১৩ মে, ২০২১, ৫:৩৪ পিএম says : 0
    ভারতীয়রা এখন করোনার চিন্তা বাদ দিয়ে হ্যাশট্যাগ we stand with Israel নিয়ে ব্যাস্ত হয়ে পড়েছে!
    Total Reply(0) Reply
  • আমরা এমন কেনো ১৩ মে, ২০২১, ৫:৩৫ পিএম says : 0
    তার পরেও তো মোদির চাপাবাজির রেলগাড়ি হরদম চলিতেছে বাংলাদেশ আর ভারতে একটা দারুণ মিল আছে এখানে কাজ হয় কম চাপাবাজি হয় বেশি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ