Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুক্তরাজ্যের গ্লোচেস্টার বিভাগে প্রথম বাঙালী কাউন্সিলর নির্বাচিত হলেন সিলেটের লিটু

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৩ মে, ২০২১, ৫:০৬ পিএম

সম্প্রতি যুক্তরাজ্যের স্থানীয় সরকার নির্বাচনে গ্লোচেস্টার বিভাগে প্রথম বাঙালী হিসেবে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন বার্টোন এন্ড ট্রেডওয়ার্ড, গ্লোচেস্টার কনজারভেটিভ পার্টির চেয়ারম্যান সিলেটের শামসুজ্জামান লিটু। তাঁর প্রতিদ্বন্দী ছিলেন লেবার পার্টির গ্লোচেস্টার সাবেক শেরিফ (সহকারী মেয়র) দুই যুগের উর্ধ্বের লেবার পার্টির কাউন্সিলর সাঈদ হ্যানসড।

শামসুজ্জামান লিটু বর্তমানে সিলেটের বালুচরের বাসিন্দা এবং জগন্নাথপুর পৌরসভার লুদরপুর গ্রামে ইছাক মিয়ার পূত্র। তিনি সিলেট সরকারি কলেজের প্রাক্তন ছাত্র ছিলেন। তিনি যুব কল্যাণ সংস্থা সহ বিভিন্ন সংস্থা এবং কোভিড-১৯ মোকাবেলায় সমাজসেবায় গুরুত্বপূর্ণ অবদানের জন্য বিভিন্ন সম্মাননা পেয়েছেন। গত দুই দশকের বেশি সময় ধরে যুক্তরাজ্যে রাজনীতির মাঠে রয়েছেন তিনি। গ্লোচেষ্টার ইউনিভার্সিটি থেকে একাউটেন্ট এন্ড ফাইনান্স এর উপর ডিগ্রী অর্জন করেন লিটু। শিক্ষাজীবনের বেশিরভাগ সময় কেটেছে লন্ডনেই। বিজয়ী হবার পর শামসুজ্জামান লিটু জানান, প্রায় অর্ধ শতাব্দি থেকে বার্টোন এন্ড ট্রেডওয়ার্ত” লেবার পার্টির ঘাঁটি হিসেবে পরিচিত। বরাবরই এখানে লেবার পার্টির প্রার্থীরা সব সময় বিজয়ী হয়ে আসছেন। নানা প্রতিকূলতার মধ্যে সেখান থেকে বিজয় ছিনিয়ে এনেছি আমি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ