Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

মতলবে অবৈধ বালু উত্তোলন বন্ধ করলেন ইউএনও

মতলব (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ মে, ২০২১, ১০:৩২ পিএম

চাঁদপুরের জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব অঞ্জনা খান মজলিশ এর নির্দেশনায় অভিযান চালিয়ে ড্রেজার মেশিনের পাইপকেটে কেটে ড্রেজিং বন্ধ করে দিয়েছেন মতলব উত্তরের উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরিফুল হাসান। ১৩ মে এ অভিযান পরিচালনা করা হয়।

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার নান্দুরকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় এর সামনে ড্রেজার বসিয়ে সেখান থেকে সুজাতপুর বাজারের বিদ্যুৎ অফিস সংলগ্ন এলাকা পর্যন্ত পাইপ দিয়ে বালু উত্তোলন করছিলেন মূল জনৈক বালু বিক্রেতা মোহাম্মদ ইসাক ভূঁইয়া এবং ড্রেজার মালিক মোঃ শরিফুল ইসলাম। গ্রামবাসীদের অভিযোগ এই দুই ব্যক্তি অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছিলেন। এভাবে বালু উত্তোলন করায় নান্দুরকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মূল ভবন ও সংযোগ সড়ক ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছিলো।

এলাকাবাসী জানান যে, বালু সন্ত্রাসীরা প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করতে পারেননি কেউই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরিফুল হাসান বলেন , মতলব উত্তরে কেউ অবৈধভাবে বালু উত্তোলন করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। কৃষি জমি রক্ষায় মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নে উপজেলা প্রশাসন দৃঢ়প্রতিজ্ঞ মর্মে।মতলব উত্তর থানা পুলিশের একটি দল এই অভিযানে সহায়তা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদপুর


আরও
আরও পড়ুন