Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কক্সবাজারে আজ ৬১ জন করোনা রোগী শনাক্ত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৩ মে, ২০২১, ১০:৪৬ পিএম

কক্সবাজারে করোনা রোগী শনাক্তের হার গত একমাস ধরে না বাড়লেও কিন্তু কমছে না। বৃহস্পতিবার (১৩ মে) কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৪৭০ জনের নমুনা টেস্ট করে ৬১ জনের টেস্ট রিপোর্ট 'পজিটিভ' পাওয়া গেছে। বাকী ৪০৯ জনের নমুনা টেস্ট রিপোর্ট ‘নেগেটিভ’ আসে। কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার শনাক্ত হওয়া ৬১ জন করোনা রোগীর মধ্যে আগে আক্রান্ত হওয়া ৩ পুরাতন জন রোগী রয়েছেন। বাকীর নতুন শনাক্ত হওয়া ৫৮ রোগীর সকলেই কক্সবাজারের রোগী। তারমধ্যে, রোহিঙ্গা শরণার্থী রয়েছেন ২৯ জন। এছাড়া রয়েছে, কক্সবাজার সদর উপজেলায় ৬ জন, উখিয়া উপজেলায় ৮ জন, টেকনাফ উপজেলায় ৬ জন, চকরিয়া উপজেলায় ২ জন এবং মহেশখালী উপজেলার ৭জন রোগী রয়েছে।

এনিয়ে, ১৩ মে পর্যন্ত কক্সবাজার জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হলো-মোট ৮ হাজার ৯ শত ৬৫ জন।

উল্লেখ্য, মোট আক্রান্তদের মধ্যে শুধু কক্সবাজার সদর উপজেলার রোগী রয়েছে ৪ হাজার ২ শত ৫১ জন। যা মোট করোনা আক্রান্ত রোগীর প্রায় অর্ধেক। এরমধ্যে, গত ১২ মে পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে জেলায় মৃত্যুবরণ করছে একশ জন। তাদের মধ্যে, ১১ জন রোহিঙ্গাও রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ