Inqilab Logo

বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ যিলহজ ১৪৪২ হিজরী

করোনা আর ডায়রিয়ার মধ্যেই দক্ষিনাঞ্চলে ঈদ-উল-ফিতর পালিত হচ্ছে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৪ মে, ২০২১, ১১:০৯ এএম

মরনব্যাধী করোনা আর ডায়রিয়া দাপিয়ে বেড়ানোর মধ্যেই বরিশাল সহ দক্ষিনাঞ্চলে ঈদ উল ফিতর পালিত হচ্ছে। খুশির ঈদের দিনেও দক্ষিনাঞ্চলের বিভিন্ন জেলা থেকে ২২ জনের করোনা সংক্রমনের খবর দিয়েছে স্বাস্থ্য বিভাগ। ডায়রিয়া আক্রান্তের সংখ্যাও প্রায় ৫শ ।
সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত দক্ষিনাঞ্চলের মসজিদ সমুহে স্বাস্থ্য বিধি মেনে একাধীক ঈদ জামাতে হাজার হাজার মুসুল্লী নামাজ আদায় করেন। বরিশাল মহানগরীর চকবাজার জামে এবাদুল্লাহ মছজিদে তিনটি জামাতে সমাজের সর্বস্তরের মানুষ নামাজ আদায় করেন। সকাল ৯টায় প্রধান জামাতে মছজিদের প্রধান খতিব আলহাজ হজরত মাওলানা মির্জা নুরুর রহমান বেগ ছাহেব ইমামতি করেন।
বরিশালের চরমোনাই দরবার শরিফ, পিরোজপুরে ছারছিনা দরবার শরিফ, ঝালাকাঠীর নেসারাবাদ দরবার শরিফ,পটুয়াখালীর মির্জাগঞ্জে হজরত ইয়ার উদ্দিন খলিফা (রঃ) দরবার শরিফ ও বরগুনার মোকামিয়া দরবার শরিফ সহ বিভিন্ন মসজিদে প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হয়।
দক্ষিণাঞ্চলের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত হয় ফরিদপুরের বিশ^ জাকের মঞ্জিলে। দেশের বিভিন্ন এলাকা থেকে বিপুল সংখ্যাক জাকেরান ও অশেকান সহ মুসুল্লীয়ানগন বিশ^ জাকের মঞ্জিলে ঈদ জামাতে নামাজ আদায় করেন। নামাজন্তে সকলেই পীর ছাহেব হজরত মাওলানা শাহসুফি সৈয়দ খাজাবাবা ফরিদপুরী ( কুঃছেঃআঃ) ছহেবের রওজা শরিফ জিয়ারতে অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদুল ফিতর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ