Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

সাইবার হামলার আশঙ্কায় বিপর্যয় আয়ারল্যান্ডের স্বাস্থ্য খাতে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মে, ২০২১, ৫:০৩ পিএম

আয়ারল্যান্ডের স্বাস্থ্য সেবা খাতের অপারেটররা তাদের সব আইটি সিস্টেম শুক্রবার বন্ধ রেখেছে। সাইবার হামলা থেকে সুরক্ষার জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সব আইটি সিস্টেম বন্ধ হয়ে যাওয়ায় আয়ারল্যান্ড জুড়ে ডায়াগনস্টিক সেবা ব্যাহত হয়েছে এবং হাসপাতালগুলোকে বহু অ্যাপয়েন্টমেন্ট বাতিল করতে হয়েছে। তবে হামলার আশঙ্কার কারণে আয়ারল্যান্ডের করোনাভাইরাস টিকা কর্মসূচিতে কোনো প্রভাব পড়েনি। -রয়টার্স

তবে দেশটির জাতীয় ও স্থানীয় পর্যায়ে আইটি সিস্টেমে সাইবার হামলার নেতিবাচক প্রভাব পড়েছে। আয়ারল্যান্ডের প্রধান স্বাস্থ্য সেবা নির্বাহী এসব তথ্য জানিয়েছেন।প্রধান নির্বাহী পল রেইড জানান, তারা শুক্রবার সকালের দিকে হামলার বিষয়টি সম্পর্কে অবগত হন। যতটুকু সম্ভব তথ্য সুরক্ষার জন্য পূর্ব সতর্কতার অংশ হিসেবে পুরো আইটি সিস্টেম বন্ধ রাখা হয়েছে। এ আক্রমণে অন্যান্য সেবা খাতে কেমন প্রভাব পড়তে পারে তা যাচাই করে দেখা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আয়ারল্যান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ