Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ করায় অভিনেত্রীকে গুলি করলো ইসরায়েলি পুলিশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মে, ২০২১, ৫:৩৬ পিএম

ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ করায় মাইসা আবদ ইলাহাদি নামে এক অভিনেত্রীকে গুলি করেছে ইহুদীবাদী ইসরায়েলি পুলিশ।তিনি হাইফা শহরে নির্যাতিত ফিলিস্তিনবাসীর পক্ষে বিক্ষোভ প্রদর্শনে অংশগ্রহণ করেন। গুলিটি তার পায়ে লাগে। -এবিপি, ডেডলাইন.কম, হলিউড রিপোর্টার্স.কম

খবরটি তিনি নিজেই সোসাল মিডিয়ায় প্রকাশ করলে এটি ছড়িয়ে পড়ে দিগ্বিদিক। এক ইনস্টাগ্রাম পোস্টে তিনি জানান, আমি কখনও ভাবতে পারিনি যে এমন পোস্ট লিখতে হবে। এটা লেখার সময় আমি লজ্জিত। কারণ, এর থেকে বেশি ব্যথা আর দুঃখ আমাদের লোকেরা সহ্য করছে। নেটফ্লিক্স তারকা মাইসা আরও জানান, আমি জানি না যে আমার পায়ে গ্রেনেড না অন্যকিছু লেগেছিল, কিন্তু এটুকু মনে আছে যে আমি ব্যথায় চিৎকার করছিলাম। আমি পায়ের অবস্থা দেখে আঁতকে উঠেছিলাম। এরপর বিক্ষোভ দেখানো মানুষেরা আমাকে সেখান থেকে বের করে নিয়ে যায়।

অভিনেত্রীর অভিযোগ, ইসরায়েলি পুলিশ আর সেনা কোনও ফিলিস্তিনির উপর হামলা করা আর গুলি করা থেকে মোটেও দ্বিধা করছিল না। এটা প্রথমবার না যে ইসরায়েলি পুলিশ আর সেনা শান্তিপূর্ণ আন্দোলন করা মানুষের উপর হামলা করলো। এর আগেও বহুবার করেছে। আমি ফিলিস্তিনি হওয়ার কারণে এখন হুমকির শিকার হচ্ছি। আমরা এখন যুদ্ধের সম্মুখীন, এই মুহূর্তে আমাদের কেউ যদি বাঁচাতে পারে সেটা হলো ভাগ্য বলে তিনি তার প্রত্যাশার কথা ব্যক্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরায়েল


আরও
আরও পড়ুন