Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

ঈদের শুভেচ্ছা জানাতে গিয়ে বেকায়দায় কারিনা কাপুর খান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মে, ২০২১, ৬:১৫ পিএম

আবারও সমালোচনার মুখে পড়তে হলে বলিউড সুন্দরী কারিনা কাপুর খানকে। কেন? কী এমন করলেন তিনি? জেনে নিন বিস্তারিত।

সম্প্রতি অমৃতসরে স্বর্ণ মন্দিরের সামনে দাঁড়িয়ে একটি ছবি পোস্ট করেন বেবো। ছবিটিতে দেখা যাচ্ছে তাঁর পরনে রয়েছে সবুজ সালোয়ার কামিজ ও চোখে রয়েছে সানগ্লাস। মন্দিরের নিয়ম মেনে মাথা সবুজ ওড়নায় ঢেকে রেখেছিলেন অভিনেত্রী। তবে ছবিটি পোস্ট করে তিনি ক্যাপশনে লেখেন ‘আমার সব মুসলিম বন্ধু ও মুসলিম পরিবারকে জানাই ইদের শুভেচ্ছা’।

আর এরপরই শুরু হয় বিতর্কের ঝড়। একের পর এক নেতিবাচক কমেন্ট আসতে থাকে অভিনেত্রীকে লক্ষ্য করে।

স্বর্ণ মন্দিরের সামনে দাঁড়িয়ে কিভাবে তিনি এই ক্যাপশন লেখেন তা নিয়ে শুরু হয় ট্রোলিং। অনেকে অনেক অপমানজনক কথাও লেখেন অভিনেত্রীকে উদ্দেশ্য করে। নেটনাগরিকদের মধ্যে কেউ বললেন, ‘আপনি এত বোকা! স্বর্ণমন্দিরের সামনে দাঁড়িয়ে ইদের শুভেচ্ছা জানাচ্ছেন’? কেউ কেউ লিখেছেন, ‘এটা মন্দিরও নয়, গুরুদ্বার’। কারও প্রশ্ন, ‘মন্দির আর মসজিদের তফাত জানেন’?   অনেকেই আবার করিনাকে দেশের জন্য কিছু করার পরামর্শ দিয়েছেন।

অবশেষে জানা যায় ছবিতে করিনা কাপুর খান থাকলেও পোস্টটি তাঁর নয়। কারণ ইনস্টাগ্রামের যে প্রোফাইল থেকে পোস্টটি করা হয়েছে, তা বেবোর অফিসিয়াল ইনস্টা হ্যান্ডেল থেকে নয়। ‘ফ্যান ক্লাব’-এর অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়েছে ছবিটি। স্পষ্ট করে সেখানে লেখা রয়েছে, ‘ফ্যান পেজ ফর দ্য কুইন অফ বলিউড’।

প্রসঙ্গত বলিউড সেলিব্রিটিদের নিয়ে ট্রোলিং নতুন কোনও ঘটনা নয়। এর আগে বহু সেলিব্রিটি ট্রোলিংয়ের সম্মুখীন হয়েছিলেন। শাহরুখ থেকে শুরু করে ক্যাটরিনা, দীপিকা, সালমান সকলকেই কোনও না কোনও সময় ট্রোলের শিকার হতে হয়েছে। বেশ কিছু সময় সেইসব ট্রোলের মোক্ষম জবাবও দিয়েছেন সেলিব্রিটিরা। ‘



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন