Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

ইসরাইল থেকে সেনা সরিয়ে নিলো যুক্তরাষ্ট্র, নাগরিকদের সফরে নিষেধাজ্ঞা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মে, ২০২১, ৬:১৭ পিএম

ইসরাইল থেকে কিছু সেনা ও কয়েকজন বেসামরিক নাগরিককে সরিয়ে নিয়েছে যুক্তরাষ্ট্র। ফিলিস্তিনের গাজাভিত্তিক প্রতিরোধ যোদ্ধাদের সাথে ইসরাইলের চলমান সামরিক সংঘাতের প্রেক্ষাপটে মার্কিন সরকার এ পদক্ষেপ নিয়েছে।
বৃহস্পতিবার মার্কিন সেনা সদর দফতর পেন্টাগন জানিয়েছে, ইসরাইল থেকে ১২০ জনের সেনা দলকে একটি সি-১৭ পরিবহন বিমানে করে জার্মানির মার্কিন ঘাঁটিতে ফিরিয়ে নেয়া হয়েছে। এসব সেনা যৌথ সামরিক মহড়ার জন্য ইসরাইলে গিয়েছিল।
পেন্টাগনের মুখপাত্র জন কিরবি জানান, মার্কিন সেনারা এরইমধ্যে জার্মানির রামস্টেইন ঘাঁটিতে পৌঁছেছে। তিনি সাংবাদিকদের জানান, ইসরাইলের মিত্রদের সাথে পারমর্শের ভিত্তিতে সেনা সরিয়ে নেয়ার সিদ্ধান্ত হয়।
এদিকে, ইসরাইল সফর না করার জন্য মার্কিন পররাষ্ট্র দফতর বৃহস্পতিবার তাদের নাগরিকদের প্রতি আহ্বান জানিয়েছে। চলমান যুদ্ধপরিস্থিতির কারণে তারা এই আহ্বান জানাচ্ছে বলে পররাষ্ট্র দফতরর উল্লেখ করেছে। সূত্র : পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ