Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

এই সরকার ভিন্ন মত থামিয়ে দিতে দমন-পীড়ন করছে : নূর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মে, ২০২১, ৮:৩৮ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নূর বলেন, সভা-সমাবেশ, মিছিল-মিটিং গণতান্ত্রিক দেশে নাগরিক অধিকার। কিন্তু এই সরকার ভিন্ন মত থামিয়ে দিতে দমন-পীড়ন করছে। দেশের রাজনৈতিক দলগুলো সরকারের দমন-পীড়নে কোণঠাসা হলেও তরুণদের সংগঠন ছাত্র, যুব, শ্রমিক অধিকার পরিষদ যখন মানুষের অধিকারের কথা বলছে, তখন আমাদের উপরও সরকারের এই নগ্ন দমন-পীড়ন চলছে।আজ শুক্রবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিরোধী বিক্ষোভ থেকে বাংলাদেশ ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদের গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত মানববন্ধনে তিনি এসব খতা বলেন।

পবিত্র ঈদুল ফিতরের নামাজের পর ঘণ্টাব্যাপী এক মানববন্ধনে ছাত্র, যুব, শ্রমিক অধিকার পরিষদের প্রায় ২০০ নেতাকর্মী অংশ গ্রহণ করেন। এসময় সংগঠনের সমন্বয়ক নূর বলেন, মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদের কারণে আমাদের ৫১ জন সহযোদ্ধা এখনো কারাগারে। তারা কেউ ব্যাংক ডাকাত, লুটেরা নয়। তারা দেশের জন্য, মুক্তিযুদ্ধের চেতনার অসাম্প্রদায়িক বাংলাদেশ বির্নিমাণের কথা বলতে গিয়ে আজ জেলে।
এসময় ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক আবু হানিফ বলেন, হামলা-মামলার ভয় দেখিয়ে ছাত্রসমাজকে দমানো যাবে না। আমরা ভীতু নই। মানুষের অধিকার আদায়ে আমাদের এ সংগ্রাম চলবে। অনতিবিলম্বে গ্রেফতারকৃতদের মুক্তি দিতে হবে।

সরকারকে মানবিক হওয়ার আহ্বান জানিয়ে অনতিবিলম্বে ছাত্র ও যুব অধিকার পরিষদের গ্রেফতারকৃতদের মুক্তি দেওয়ার দাবি জানান যুব অধিকার পরিষদের সদস্য সচিব মনজুর মোর্শেদ মামুন। ছাত্র অধিকার পরিষদের আরিফুল ইসলাম আদিবের সঞ্চলনায় আরে বক্তব্য রাখেন ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক মোল্লা রহমতুল্লাহ, যুব পরিষদের যুগ্ম আহ্বায়ক তারেক রহমান, শ্রমিক অধিকার পরিষদের আহ্বায়ক আব্দুর রহমানসহ ছাত্র ও যুব অধিকার পরিষদের নেতাকর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিপি নুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ