Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিএনসিসি হাসপাতালে রোগীর শরীরে ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০২১, ৯:৫১ এএম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ডেডিকেটেড করোনা হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির জানিয়েছেন, দুই রোগীর শরীরে ভারতীয় ভ্যারিয়েন্ট পাওয়া গেছে। গতকাল শুক্রবার তিনি গণমাধ্যমকে এ তথ্য জানান।
তিনি জানান, ভারত থেকে আসা দুজনের মধ্যে আমরা ভারতীয় ভ্যারিয়েন্টের করোনাভাইরাস পেয়েছি। নির্দেশনা মোতাবেক তাদের টেস্ট হাসপাতালে (বক্ষব্যাধি হাসপাতাল) পাঠানো হয়েছে। ভারত থেকে যারা আসছেন তাদের আমরা কঠোর নজরদারির মধ্যে রেখেছি।
তিনি বলেন, সময়টা যেহেতু চ্যালেঞ্জিং, তাই প্রতি মুহূর্তেই নিজেদেরই আক্রান্ত হওয়ার আশঙ্কা রয়েছে। আমাদের সবারই করোনা সম্পর্কে সচেতন হতে হবে, মাস্ক পরতে হবে এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। ভারতীয় ধরন ছড়িয়ে পড়লে পরিস্থিতি ভয়াবহ হতে পারে।
সম্প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও) জানিয়েছে, ভারতে প্রথম শনাক্ত ‘বি.১.১৬৭’ নামে করোনার ধরনটি বিশ্বের এক ডজনের বেশি দেশে পাওয়া গেছে। এমন দেশের সংখ্যা কমপক্ষে ১৭টির বেশি। সূত্র : বাংলানিউজ।



 

Show all comments
  • Rafiqul Islam ১৫ মে, ২০২১, ১০:৫৩ এএম says : 0
    শুরু হইয়া গেছে
    Total Reply(0) Reply
  • মীর নিসার উদ্দিন ১৫ মে, ২০২১, ১২:৫৫ পিএম says : 0
    ভারতে যাওয়া পার্মানেন্টলি বন্ধ করে দেয়া হোক।
    Total Reply(0) Reply
  • Md Mamun Hossain ১৫ মে, ২০২১, ১২:৫৫ পিএম says : 0
    ভারত থেকে মানুষ দেশে আনেন। আর দেশের মানুষ আটকে রাখনে। কি বুদ্ধি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ