Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনায় আক্রান্ত ১৬ কোটি ২৫ লাখ ছাড়াল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০২১, ১০:০৩ এএম

বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাসের ভয়াবহতা ক্রমশ বেড়েই চলেছে। এখন পর্যন্ত সারাবিশ্বে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৬ কোটি ২৫ লাখেরও বেশি মানুষ। মারা গেছেন ৩৩ লাখ ৭১ হাজারের বেশি। শনিবার (১৫ মে) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে মোট ১৬ কোটি ২৫ লাখ ২৪ হাজার ৪২৮ জনের শরীরে। এর মধ্যে মারা গেছেন ৩৩ লাখ ৭১ হাজার ৩৫ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ১৪ কোটি ৩৮ লাখ ৫৭ হাজার ৭৯৪ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৩৬ লাখ ৬৪ হাজার ১৩ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৯ হাজার ৩১৪ জনের।

এরপরই রয়েছে ভারত। বেশ কিছুদিন ধরে দেশটিতে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বে সর্বোচ্চ। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ২ কোটি ৪৩ লাখ ৭২ হাজার ২৪৩ জনের শরীরে। মৃত্যু হয়েছে ২ লাখ ৬৬ হাজার ২২৯ জনের।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ কোটি ৫৫ লাখ ২১ হাজার ৩১৩ জন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৩২ হাজার ৭৮৫ জনের।

 



 

Show all comments
  • বান্নাহ ১৫ মে, ২০২১, ১০:৫০ এএম says : 0
    কবে যে এই মহামারী পৃথিবী থেকে বিদায় নেবে ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ