Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী

ভারতে করোনায় আরো ৩৮৯০ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০২১, ১১:২২ এএম

ভারতে করোনা সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা গত ২৪ ঘণ্টায় সামান্য কমেছে। তবে পশ্চিমবঙ্গ রাজ্যে এটা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় ভারতে আরও ৩৮৯০ জনের মৃত্যু হয়েছে। নতুন একদিনে শুনাক্ত হয়েছে ৩ লাখ ২৬ হাজার ৯৮ জন। এ সময় নতুন করে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে তিন লাখ ২৬ হাজার ১২৩ জন। শনিবার (১৫ মে) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর দিয়েছে দেশটির গণমাধ্যমগুলো।

অন্যদিকে ভারতের পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১৩৬ জন। এতে পশ্চিমবঙ্গে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২ হাজার ৯৯৩ জনে। করোনায় আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৮৪৬ জন। এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৯৪ হাজার ৮০২ জন। রাজ্যের উত্তর ২৪ পরগনায় নতুন করে ৪ হাজারের বেশি সংক্রমিত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় কলকাতায় আক্রান্ত প্রায় ৪ হাজার। আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়তে থাকায় সংক্রমণের মোট হার পৌঁছেছে ৯.৬৮ শতাংশে। যা এখনও পর্যন্ত সর্বোচ্চ।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের আপডেট তথ্যে বলা হয়েছে, গত একদিনে ভারতে ৩ লাখ ২৬ হাজার ৯৮ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন। যা গতদিনের তুলনায় কম। সর্বশেষ এই পরিসংখ্যান নিয়ে মহামারির শুরু থেকে দেশটিতে করোনায় আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৪৩ লাখ ৭২ হাজার ৯০৭ জনে। আর মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৬৬ হাজার ৪০৭ জনে।
এশিয়া মহাদেশের ৪৯টি দেশের মধ্যে এই সংখ্যা সবচেয়ে বেশি। বিশ্বে সবচেয়ে বেশি আক্রান্ত তালিকায় ভারতের অবস্থান দ্বিতীয়। মৃত্যুর হিসাবে দেশটি শীর্ষ তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে। সূত্র : ওয়ার্ল্ডোমিটার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন