Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

ঈদের দিনে হাসপাতালে ঈদ উপহার বিতরণে খোরশেদ

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মে, ২০২১, ১১:২৭ এএম

ঈদের দিনেও থেমে নেই নারায়ণগঞ্জের মানবিক সংগঠন টিম খোরশেদ। ঈদের নামাজ শেষ করেই টিম খোরশেদের টিম লিডার ও টাইম টু গিভ এর এডমিন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদের নেতৃত্বে টিম সদস্যরা ছুটে যান নারায়ণগঞ্জের কোভিড ডেডিকেটেড হাসপাতাল নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালে।
তারা কোভিড আক্রান্ত ও তাদের স্বজন এবং কর্মরত চিকিৎসক, নার্স, স্টাফদের ঈদ শুভেচ্ছা ও কুশল বিনিময় করে হাতে ফল, দুধ, বিস্কুটের প্যাকেট তুলে দেন।
শুক্রবার (১৪ মে) সকালে হাসপাতালে ছুটে যান টিম খোরশেদের সদস্যরা। এ সময় উপস্থিত স্বাস্থ্যকর্মীরা তাদের স্যালুট জানান।ঈদের দিনে এই হাসপাতালে ২২ জন সাধারণ ওয়ার্ডে এবং ৩ জন করোনা আক্রান্ত আইসিইউতে চিকিৎসাধীন।
টিম লিডার কাউন্সিলর খোরশেদ রোগীদের সঙ্গে কুশল বিনিময় করে অভয় দিয়ে বলেন, করোনাকে পরাজিত করার মূল উপায় হচ্ছে মানসিক সাহস ও ইচ্ছা শক্তি। যথা সময়ে চিকিৎসা নিয়ে শতভাগ সুস্থ হওয়া যায়। তিনি কর্মরত চিকিৎসক ও স্টাফদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আপনাদের দিনরাতের অমানুষিক শ্রম আমাদের সাহস যোগায়। আপনাদের কাছে আমরা কৃতজ্ঞ।
খোরশেদ জানান, এ কার্যক্রম প্রতিবছরের মতো এবারো চলছে। আমরা করোনার শেষদিন পর্যন্ত মানুষের পাশে থাকবো ইনশাআল্লাহ।
করোনার শুরু থেকেই ২০২০ সালের ৯ মার্চ থেকে এখন পর্যন্ত টিম খোরশেদ ও টাইম টু গিভ করোনা প্রতিরোধে সচেতনতা সৃষ্টি, স্যানিটাইজার তৈরি ও বিতরণ, দাফন-সৎকার, টেলিমেডিসিন, অক্সিজেন, অ্যাম্বুলেন্স ও প্লাজমা ডোনেশন এবং খাদ্য সহায়তার কাজ করে আসছে
২০২ জন করোনা আক্রান্ত মরদেহ দাফন ও সৎকার, বিনামূল্যে ৩৭৮ জন আক্রান্তকে অক্সিজেন সেবাদান, ১১১ জনকে প্লাজমা ডোনেশন, ১৫ হাজার মানুষকে টেলিমেডিসিন সেবা, বিনামূল্যে ওয়ার্ডবাসীকে সবজি বিতরণ, ফ্রি অ্যাম্বুলেন্স সেবা দিয়ে আলোচনায় আসেন খোরশেদ। টিম খোরশেদের সব সেবা বিনামূল্যে দেওয়া হয়।
এছাড়াও করোনায় আক্রান্ত হয়ে ওয়ার্ডবাসীর যারা আইসোলেশনে রয়েছেন তাদের পরিবারের যেকোনো প্রয়োজনে টিম খোরশেদের সদস্যরা পাশে থাকছেন। করোনাকালীন এই ঈদে আক্রান্তদের ঘরে ঘরে ঈদের বিশেষ উপহার পৌঁছে দিয়েছেন।
ইতোমধ্যে ১৭ বছর ধরে প্রতিটি মসজিদে ইতিকাফে বসা মুসল্লিদের উপহার সামগ্রী দেওয়ার ধারাবাহিকতা এবারও বজায় রেখেছেন তিনি। এবারও ওয়ার্ডের ৮৭ জন ইতিকাফকারীকে তিনি ঈদ উপহার সামগ্রী দিয়েছেন মসজিদে মসজিদে গিয়ে। এবারও ৯ হাজার পরিবারে ঘরে ঘরে খাদ্য সামগ্রী উপহার দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন