Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

ঈদের ছুটি শেষে রোববার খুলছে অফিস-আদালত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মে, ২০২১, ১:০৬ পিএম

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের তিন দিনের ছুটি শেষ হচ্ছে আজ (শনিবার)। রোববার (১৬ মে) থেকে খুলছে অফিস-আদালত। খুলবে ব্যাংক-বীমা এবং শেয়ারবাজারও। গত বৃহস্পতিবার থেকে তিন দিনের ঈদের ছুটি শুরু হয়।

ঈদের ছুটি শেষে রোববার অফিসপাড়ায় যোগ দেবেন কর্মজীবীরা। তবে অফিসপাড়ায় ঈদের ছুটির পর প্রথম কার্যদিবসে চলবে শুধুই আনুষ্ঠানিকতা আর শুভেচ্ছা বিনিময়। একইভাবে ব্যাংকপাড়ায় জরুরি প্রয়োজন ছাড়া লেনদেনও খুব একটা হবে না।

এদিকে অফিস শুরু হলেও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি কম থাকবে। কারণ, আন্তঃজেলা গণপরিবহন বন্ধ থাকায় ঈদে গ্রামে যাওয়া মানুষকে ফিরতে যথেষ্ট বেগ পেতে হবে। যদিও সরকার এবং স্বাস্থ্যবিশেষজ্ঞরা এবার নিজ নিজ অবস্থানে থেকেই ঈদ পালনের আহ্বান জানিয়েছিলেন। তবে সে কথা মানেনি মানুষ। সরকারি-বেসরকারি অফিসে তিন দিনের ঈদ ছুটি দেয়ার জন্য বলা হলেও অনেক বেসরকারি প্রতিষ্ঠানই কয়েকদিনের অতিরিক্ত ছুটি দিয়েছে। এ কারণে কিছু মানুষ ফিরবেন আরও কয়েকদিন পর।



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ১৫ মে, ২০২১, ১:৫৩ পিএম says : 0
    পাশ্ববর্তী কোলকাতায় লকডাউন শুরু হচ্ছে। বাংলাদেশে আমাদের দেশেরোববার থেকে লকডাইন অফিস আদালত সবকিছুই খোলা। আর একটি সপ্তাহের লকডাউন জাতীয় স্বার্থেই প্রয়োজন ছিল। আমাদের হাতে টিকা নিয়ে ঔষদ নেই।ভারতীয় ভ‍্যারিযেন্ট থেকে বাচার জাতীয় কৌশল পরিকল্পনার অভাবের জন্যে পরিস্থিতি খারাপ হলে দায়িত্ব সরকারের উপর বর্তাবে। আশাবাদী সরকার দায়িত্বশীলতার প্রযোজনে কঠোর দিক নির্দেশনা দিবেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন