Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

করোনার ভয়াবহতার মধ্যেই হিলি দিয়ে শুরু হচ্ছে যাত্রী পারাপার

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মে, ২০২১, ২:০৫ পিএম

করোনার কারণে দীর্ঘ এক বছর বন্ধ থাকার পর হিলি ইমিগ্রেশন চেক পোর্ট দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী পারাপার শুরু হচ্ছে রোববার (১৬ মে)। হিলি ইমিগ্রেশন কর্মকর্তা সেকেন্দার আলী জানান, করোনা প্রতিরোধের কারণে গতবছরের ২৩ মার্চ থেকে হিলি ইমিগ্রশন চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার বন্ধ হয়ে যায়।
তবে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি স্বাভাবিক থাকলেও পাসপোর্টধারী যাত্রী পারাপার বন্ধ করে দেয় সরকার। সরকারি সিদ্ধান্তে রোববার থেকে হিলি চেকপোস্ট দিয়ে আবার পাসপোর্টে যাত্রী পারাপার শুরু হবে।
এ জন্য ইতোমধ্যে হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুনুর রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর এ আলম, মেয়র জামিল হোসেন চলন্ত, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা তৌহিদ আল হাসান ও ওসি ফেরদৌস ওয়াহিদ হিলি ইমিগ্রেশন পরিদর্শন করেছেন। পাশাপাশি যাত্রী পারাপারে কোয়ান্টোইন ও করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি বজায় রেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পূর্ব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাত্রী

১৩ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন