Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী

পশ্চিমবঙ্গে ১৫ দিনের কঠোর লকডাউন শুরু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০২১, ২:৪০ পিএম

ফের ‘লকডাউন’ পশ্চিমবঙ্গ রাজ্যে। আজ শনিবার সকাল ৬টা থেকে ১৬ মে থেকে ৩০ মে সন্ধ্যা ৬টা পর্যন্ত সব বন্ধ রাজ্যে। করোনা সংক্রমণের রেকর্ড কমাতে এমন সিদ্ধান্ত নিয়েছে মমতা সরকার।

শনিবার সংবাদ সম্মেলন করে একথা ঘোষণা করেন মুখ্যসচিব আলাপন ব্যানার্জি। তিনি জানান, জরুরি পরিষেবা ছাড়া লকডাউনে শিক্ষাপ্রতিষ্ঠান, বেসরকারি ও সরকারি সব প্রতিষ্ঠান, লোকাল ট্রেন, মেট্রো, বাস, ট্যাক্সি, অটো সব কিছুই বন্ধ থাকবে গতবারের মতোই। তবে খাদ্যপণ্যের দোকানগুলোর ক্ষেত্রে কিছুটা ছাড় দেয়া হয়েছে। যেমন দুধ, মুদি, মাছ-গোশত বা সব্জির দোকানগুলো খুলতে পারবে সকাল ৭টা-১০ টা পর্যন্ত। পাশাপাশি মিষ্টির দোকান খোলা যাবে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। তবে চালু থাকবে হোম ডেলিভারি।
অন্যদিকে ব্যাংক খোলা থাকবে সকাল ১০টা থেকে ২টা পর্যন্ত। চা বাগানগুলো খোলা যাবে, তবে আনতে হবে ৫০ শতাংশ কর্মীকে। এছাড়া, সব ধরনের জমায়েত বন্ধ থাকবে। বিয়ে বা অনান্য আনন্দ অনুষ্ঠানে ৫০ জনের বেশি এবং সৎকারের ক্ষেত্রে ২০ জনের বেশি জমায়েত করা যাবে না। সূত্র : বর্তমান, আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পশ্চিমবঙ্গ


আরও
আরও পড়ুন