Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে জামায়াত নেতা শাহজাহান চৌধুরী রিমান্ডে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ মে, ২০২১, ৪:৫০ পিএম

চট্টগ্রামের হাটহাজারীতে হেফাজতের ভাঙচুরে ইন্ধন দেওয়ার অভিযোগে দায়ের করা একটি মামলায় জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরা’র সদস্য ও নগরীর নায়েবে আমীর সাবেক এমপি শাহজাহান চৌধুরীর ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শনিবার বিকালে চট্টগ্রামের

জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহরিয়ার ইকবাল এ রিমান্ড মঞ্জুর করেন। এর আগে শনিবার ভোরে সাতকানিয়া পৌরসভা ৪ নম্বর ওয়ার্ডের ছমদর পাড়া ২ নম্বর গলি নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। জেলা পুলিশের এডিসি (ডিএসবি) আবদুল্লাহ আল মাসুম বলেন, হেফাজত কতৃক হাটহাজারী তাণ্ডবের ঘটনায় জামায়েত নেতা ও সাবেক এমপি শাহজাহান চৌধুরীকে হাটহাজারীর তিনটি মামলায় আদালতের নির্দেশে গ্রেফতার দেখানো হয়। এর মধ্যে একটি মামলায় তাকে জিজ্ঞাসাবাদ করতে আদালতের কাছে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত শুনানি শেষে তার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে ঘিরে ঢাকার বায়তুল মোকাররমে মুসল্লিদের সঙ্গে সংঘর্ষ হয়েছিল। এর জেরে হাটহাজারীতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করে হেফাজাত ইসলাম। এ সময় পুলিশের গুলিতে চার জন নিহত হওয়ার ঘটনায় হাটহাজারী ভূমি অফিসে আগুন দেয়া হয় । এ ঘটনায় হাটহাজারী থানায় পৃথক ১০টি মামলা করে পুলিশ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামায়াত নেতা

৩১ আগস্ট, ২০১৬
৩০ আগস্ট, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ