Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আল-জাজিরার কার্যালয় মাটিতে মিশিয়ে দিল ইসরায়েল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০২১, ৭:৪১ পিএম

গাজা উপত্যকায় আল-জাজিরাসহ আন্তর্জাতিক সংবাদমাধ্যমের একটি কার্যালয় শনিবার (১৫ মে) বিমান হামলা চালিয়ে উড়িয়ে দিয়েছে ইসরায়েল। খবরে বলা হয়, ভবনটি পুরোপুরি মাটির সঙ্গে মিশিয়ে দেওয়া হয়েছে। হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেছি কিনা, তা এখনো জানা সম্ভব হয়নি।

ছবিতে দেখা যায়, বোমা হামলার পর ভবনটি মাটিতে ভেঙে পড়ছে। ভবনটির ধ্বংসস্তূপ চারদিকে ছড়িয়ে পড়েছে।

ভবনটিতে অ্যাসোসিয়েটেড প্রেস ব্যুরোও কার্যালয় ছিল। ঘণ্টাখানেক আগে এটি উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছিল ইসরায়েলি সামরিক বাহিনী। ভবনটিতে বিভিন্ন অফিস ও অ্যাপার্টমেন্ট ছিল।

গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত ১৩৯ ফিলিস্তিনি নিহত হয়েছে। নিহতদের ৩৯টি শিশু ও ২২ নারী রয়েছেন। হামলায় এখন পর্যন্ত আট ইসরায়েলি নিহত হওয়ার খবর পাওয়া গেছে।



 

Show all comments
  • Abdullah ১৫ মে, ২০২১, ৭:৫৩ পিএম says : 0
    ইসরায়েলের বর্বরতা চরম সীমা অতিক্রম করেছে। ওহে মুসলিম নেতারা আর ঘুমিও না। না হলে আজকের দিনটা ফিলিস্তিনের কালকের দিনটা হবে তোমার।একটু অপেক্ষা কর।
    Total Reply(1) Reply
  • Md. Altaf Hossain ১৫ মে, ২০২১, ১০:০৪ পিএম says : 1
    আল্লাহ আপনি ইসরাইল কে ধ্বংস করে দিন।
    Total Reply(0) Reply
  • Md Tahojid Islam ১৬ মে, ২০২১, ১২:০১ এএম says : 0
    আজ হোক বা কাল হোক ইসরাইল ঠিকই ফিলিস্থিন দখল করে নেবে সেই সাথে মসজিদুল আকসাও এবং সেই সাথে পুরো বিশ্বে বিপর্যয় সৃষ্টি হবে এদের কারনে আর এটাই তাদের জন্য কাল হবে! এটাই তাদের চুড়ান্ত ধংস ডেকে আনবে। আর সেই দিন এরা পালানোর রাস্তা খুজে পাবে না আজকের কথাটা ১ বছর পর মিলিয়ে নিয়েন বিশ্বজাতি দেখবে ধংস কাকে বলে
    Total Reply(0) Reply
  • Md Faruque Ahmed ১৬ মে, ২০২১, ১২:০১ এএম says : 0
    বিশ্বের মোড়ল রাষ্ট্রগুলো ইসরায়েলের বর্বরতা গুলো দেখেও নিরব।অথচ কোনো মুসলিম রাষ্ট্র এর এক তৃতীয়াংশ বর্বরতা অন্য কোন জাতিগোষ্ঠীর উপর দেখালে তারা এতক্ষণে এসে সেই দেশের সাথে যুদ্ধ ঘোষণা করতো। আসলে মুসলমানদের জীবন ওদের কাছে কীটপতঙ্গের সমান।আর দূঃখজনক ভাবে সত্য যে,মুসলিম রাষ্ট্র গুলো ফিলিস্তিন ইস্যুতে নিজেরা এখনো ঐক্যবদ্ধ হতে পারলো না।এরা সবাই যেদিন ঐক্যবদ্ধ হতে পারবে ইসরায়েল রাষ্ট্রটাই পৃথিবীর মানচিত্র থেকে উধাও হয়ে যাবে।
    Total Reply(0) Reply
  • Masud Miah ১৬ মে, ২০২১, ১২:০২ এএম says : 0
    আমেরিকা সবসময় মানবাধিকারের গান গায় কিন্তু ফিলিস্তিন ইসুতে নির্চুপ আমেরিকাই হলো পৃথিবীর সবচেয়ে বড় গাদ্দার
    Total Reply(0) Reply
  • Mohammad Hannan ১৬ মে, ২০২১, ১২:০২ এএম says : 0
    চোখের জল, শোক প্রকাশ, ইজ্রায়েলীর প্রতি ঘৃণা আর ফিলিস্তিনের প্রতি আফসোস করা ছাড়া আমাদের আর কি বা করার আছে,,
    Total Reply(0) Reply
  • মোঃ মমিনুর রহমান ১৬ মে, ২০২১, ১২:০৩ এএম says : 0
    ইসরাইল একটি সন্ত্রাসবাদী অপশক্তি। এই যাযাবরদের প্যালেস্টাইন এ ঘাটি স্থাপন করে অস্ত্র দিয়ে অর্থ দিয়ে শক্তিশালী করেছে আরেক পশ্চিমা যালিম আম্রিকা আর তার দোসররা। এসব ধনী আর শক্তিশালী দেশগুলো মুখে মানবতার বুলি আওরায় কিন্তু অত্যাচারিত ফিলিস্তিনের স্বাধীনতার প্রশ্নে নীরব। যদিওবা জাতিসংঘ নামক হিজরা সংগঠনে স্বাধীনতার প্রস্তাব উত্তাপিত হয় সেখানে এই সন্ত্রাসের মদদ দাতা আম্রিকা ভেটো দেয়। অন্যদিকে ইসরাইল এক এক করে ফিলিস্তিন এর মূল ভূখণ্ড দখল করে নিচ্ছে। এগুলো সারাবিশ্ব জানে দিনের আলোর মত পরিষ্কার। আর এও পরিষ্কার ইতিহাসে কেন হলোকাস্ট হয়েছিল। ইহুদীদের (কিছু বাদে) কার্যকলাপে হয়তো হিটলার অনুধাবন করতে পেরেছিল। ইসরাইলের এসব জোরজবরদস্তি, অত্যাচার একদিন ওদেরই ঘাড়ে এসে চাপবে।
    Total Reply(0) Reply
  • MonSur Ahmed ১৬ মে, ২০২১, ১২:০৩ এএম says : 0
    ইজরায়েল জানে আল জাজিরার সাংবাদিক গুলো জীবন বাজি রেখে হলেও ওদের কুকর্ম প্রচার করবে তাই এই পদক্ষেপ।
    Total Reply(0) Reply
  • মোঃ শহীদুল ইসলাম রাসি ১৬ মে, ২০২১, ৯:২৭ এএম says : 0
    এখন একমাত্রই আল্লাহই ফিলিস্থিনীদের একমাত্র ভরসা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ