Inqilab Logo

ঢাকা, রোববার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ০১ যিলক্বদ ১৪৪২ হিজরী

ঈদের সরকারি ছুটি শেষ, কাল সচিবালয় খুলছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মে, ২০২১, ৭:৪৬ পিএম

প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয় খুলছে আগামীকাল রোববার। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের তিন দিনের ছুটি শেষ হচ্ছে আজ শনিবার। আগামী কাল থেকে খুলছে সরকারি-বেসরকারি অফিস, আদালত-ব্যাংক-বীমা।

করোনার সংক্রমণ রোধে এবার সরকারের পক্ষ থেকে সরকারি- বেসরকারি কর্মকর্তাদের কর্মস্থলেই ঈদ করার নির্দেশনা দেওয়া হয়েছিল। তবে অনেকে এ সিদ্ধান্ত না মেনে পরিবার নিয়ে গ্রামে ঈদ উদযাপন করেছেন।

গত বৃহস্পতিবার থেকে তিন দিনের সরকারি ছুটি শুরু হয়। গত শুক্রবার উদযাপিত হয় ঈদুল ফিতর। ঈদের ছুটি শেষে শনিবার থেকে ফাঁকা রাজধানীর নগরে ফিরতে শুরু করেছেন কর্মজীবীরা। আশপাশের উপজেলার বাসিন্দারা অনেকে রোববার সকালে নগরে ফিরবেন।

আন্তঃজেলা গণপরিবহন বন্ধ থাকায় ঈদে গ্রামে যাওয়া মানুষকে ফিরতে দুর্ভোগ পোহাতে হচ্ছে। লকডাউনের পর থেকে বন্ধ রয়েছে ট্রেন চলাচলও। তাই ভাড়া করা গাড়িতে শহরে ফিরছেন মানুষ।

দেশে চলতি বছর করোনা সংক্রমণ বাড়ায় গত ৫ এপ্রিল থেকে লকডাউন ঘোষণা করা হয়। ১৩ এপ্রিল পর্যন্ত ঢিলেঢালা লকডাউন পালন হলেও সংক্রমণ আরও বেড়ে যাওয়ায় ১৪ এপ্রিল থেকে ‘কঠোর লকডাউন’ ঘোষণা করে সরকার। সর্বশেষ তা ১৬ মে পর্যন্ত বাড়ানো হয়। এবারের ঈদে লঞ্চ-ট্রেন এবং দূরপাল্লার বাস বন্ধ রাখা হয়েছে। কিন্তু মানুষ বাড়ি ফিরছেন ঝুঁকি নিয়ে। ফলে করোনা সংক্রমণেরও ঝুঁকি তৈরি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সচিবালয় খুলছে
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ