Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৩ আষাঢ় ১৪২৮, ০৫ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

রাজশাহীতে আম নামাতে গিয়ে বজ্রপাতে চারজনের মৃত্যু

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৫ মে, ২০২১, ৮:১৪ পিএম

রাজশাহীতে বজ্রপাতে চারজনের মৃত্যু হয়েছে। শনিবার বিকেলে ঝড়-বৃষ্টির সময় তাদের মৃত্যু হয়। এর মধ্যে বাগমারায় তিনজন ও বাঘায় একজন। তবে বাগমারায় নিহত তিনজনের মধ্যে দুইজনের বাড়ি দুর্গাপুর উপজেলায়। নিহতরা হলেন দুর্গাপুর উপজেলার মাড়িয়া গ্রামের এছার আলীর ছেলে বাবু ইসলাম (২৩), একই গ্রামের মৃত সাইদুল চৌকিদারের ছেলে রনি ইসলাম (৩৩), বাগমারার হাজড়া পাড়া গ্রামের নিজাম উদ্দিন (৫৫) ও বাঘার বাউসা ইউনিয়নের চকরপাড়া গ্রামের জহুরুল ইসলাম বাবু (৩২)।

বাগমারা থানার ওসি মোস্তাক আহমেদ জানান, দুর্গাপুরের বাবু ও রনিসহ চারজন বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভার সুলতানপুর তালতালি নদীর পাড়ের একটি আমগাছে আম পাড়ছিল। বিকেল চারটার দিকে বজ্রপাতে চারজন আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে তাহেরপুর একটি ক্লিনিকে নিয়ে যায়। সেখানে চিকিৎসকরা পরীক্ষা করে বাবু ও রনিকে মৃত ঘোষণা করে। বাকি দুইজনকে চিকিৎসা দেয়া হয়েছে।

ওসি বলেন, উপজেলার হাজড়াপুকুর গ্রামের ঝড়-বৃষ্টির সময় মাঠ থেকে ধান নিয়ে যাওয়ার সময় বজ্রপাতে নিজাম উদ্দিন ও হাবিবুর নামের দুইজন আহত হয়। পরে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা নিজামকে মৃত ঘোষণা করে।

অপরদিকে, বাঘা উপজেলার বাউসা ইউনিয়ন চেয়ারম্যান শফিকুর রহমান শফিক জানান, বিকেল ৩টার দিকে বাড়ির পাশে আম কুড়াতে গিয়ে বজ্রপাতে জহুরুল ইসলাম বাবু গুরুতর আহত হন। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহসীন মৃধা বলেন, বজ্রপাতে নিহতের খবর পেয়েছি। তাদের পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হবে। আমি নিজেই নিহতের বাড়ি গিয়ে এ সহায়তা প্রদান করবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বজ্রপাতে মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ