Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

আগ্রাসী ক্রিকেট খেলতে আগামীকাল আসছে শ্রীলঙ্কা

বাংলাদেশ সফর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মে, ২০২১, ১০:২০ পিএম

 

বাংলাদেশের বিপক্ষে আগ্রাসী ও ভয়ডরহীন ক্রিকেট খেলার মন্ত্র নিয়ে রোববার আসছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। ওয়ানডেতে লঙ্কানদের নতুন অধিনায়ক কুসল পেরেরা তার দলের সবাইকে ইতিবাচক থাকার কড়া বার্তা দিয়েছেন।

আগামীকাল (রোববার) একটি ভাড়া করা বিমানে ঢাকায় পৌঁছাবে শ্রীলঙ্কা দল। এরপরই হোটেল রুমে তিনদিনের কোয়ারেন্টিন করতে হবে ক্রিকেটারদের।

কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ হলে চতুর্থ দিন থেকে মাঠে অনুশীলনের সুযোগ পাবেন তারা।

বাংলাদেশে আসার আগে স্থানীয় গণমাধ্যমে নতুন অধিনায়ক কুসল পেরেরা জানান, ব্যক্তিগত অর্জন নয় ক্রিকেটারদের খেলতে হবে দলের প্রয়োজনে, ‘আমাদের ভয়ডরহীন ক্রিকেট খেলতে হবে। দলে নিজের জায়গা পাকা করার জন্য খেললে হবে না। আমি যেটা সবাইকে বলছি যে পরিস্থিতির বিচার করে শতভাগ নিংড়ে দিতে হবে।’

দিমুথ করুনারত্নের কাছ থেকে নেতৃত্বের ভার পাওয়া বাঁহাতি এই টপ অর্ডার ব্যাটসম্যান জানান, হারের শঙ্কায় অস্থির না থেকে তারা খেলতে চান আগ্রাসী ক্রিকেট, ‘দলের মধ্যে আমি জয়ের সংস্কৃতি আনতে চাই। হারের শঙ্কা নিয়ে খেলা কোন কাজে দিবে না। আমাদেরকে ভয়ডরহীন ক্রিকেট আত্মস্থ করতে হবে। ব্যক্তিগতভাবে আমি ভয়ডরহীন ব্যাট করে সাফল্য পাচ্ছি, আমি চাইব গোটা দলও একই পথ অনুসরণ করবে। আমরা শতভাগ সফল হব না। কিন্তু ইতিবাচক থাকাটা গুরুত্বপূর্ণ।’

২৩ মে থেকে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ। ২৫ মে ও ২৮ মে একই ভেন্যুতে হবে সিরিজের বাকি দুই ম্যাচ। এই সিরিজ ওয়ানডে সুপার লিগের অংশ। ২০২৩ বিশ্বকাপ সরাসরি নিশ্চিত করতে প্রতিটি ম্যাচই দুদলের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ