Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী

ফিলিস্তিনিদের পক্ষে পোস্ট দেয়ায় অস্ট্রিয়ার এমপি বহিষ্কার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মে, ২০২১, ১২:৩২ পিএম

নির্যাতিত ফিলিস্তিনিদের সঙ্গে একাত্মতা ঘোষণা করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দেওয়ায় অস্ট্রিয়ার ক্ষমতাসীন দল ওভিপির (অস্ট্রিয়ান পিপলস পার্টি) এমপি রেসুল ইয়েগিটকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

দলের জন্য বিশেষ করে প্রধানমন্ত্রী সেবাস্তিয়ান কুর্জের জন্য নিবেদিতপ্রাণ কর্মী হিসেবে পরিচিত ওই জনপ্রিতিনিধি 'ফ্রি প্যালেস্টাইন' লিখে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দেওয়ায় তাকে এ পরিণতি ভোগ করতে হয়।

ইয়েগিট বলেন, কোনো প্রধানমন্ত্রী যদি তার সরকারি কার্যালয়ে অন্য দেশের পতাকা টাঙিয়ে রাখতে পারেন, তা হলে সামাজিক যোগাযোগমাধ্যমে আমি আমার পছন্দের দেশকে সমর্থন করতে পারব না কেন?

অস্ট্রিয়ার ক্ষমতাসীন দলের ওই এমপি গত শুক্রবার ফ্রি প্যালাস্টাইন লিখে ফিলিস্তিনের পতাকা তার ফেসবুক অ্যাকাউন্টের প্রোফাইল পিকচারে রাখেন।

এর দেড় ঘণ্টা পরই দলের প্রধান কার্যালয় থেকে ফোন করে তার বহিষ্কারাদেশের বিষয়টি জানিয়ে দেওয়া হয়।

কট্টর ডানপন্থি বিরোধী দলের সমালোচনার মুখে তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

২০১৫-১৯ পর্যন্ত দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ কাজ করেছেন তরুণ এ রাজনীতিবিদ। এর পর বাকি দুই বছর কেন্দ্রীয় প্রশাসনেও গুরুত্বপূর্ণ কাজ করেছেন তিনি। সূত্র: আনাদোলু



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজায় হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ