Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

করোনায় যুক্তরাষ্ট্রে মৃত্যু ৬ লাখ ছুঁই ছুঁই

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মে, ২০২১, ১২:৩৯ পিএম

ইহুদীবাদী রাষ্ট্র ইসরাইলকে আগলে রাখা যুক্তরাষ্ট্র করোনাভাইরাসে কাহিল। কনোভাবেই করোনা মোকাবেলা করতে পারেনি বিশ্বের ক্ষমতাধর এই রাষ্ট্রটি। দিন দিন আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলছে সে দেশে।

এদিকে বিশ্বব্যাপী করোনার ছোবলের শুরু থেকেই বিপর্যস্ত বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্র। করোনায় আক্রান্ত ও মৃত্যু দুই পরিসংখ্যানেই সবার ওপরে পশ্চিমা এই দেশটি। যুক্তরাষ্ট্রে এরই মধ্যে আক্রান্ত হয়েছে প্রায় তিন কোটি ৩৭ লাখ মানুষ। এর মধ্যে মৃত্যু সংখ্যা ছয় লাখ ছুঁই ছুই।

ওয়ার্ল্ডোমিটারে প্রকাশিত সবশেষ তথ্যানুযায়ী, রোববার সকাল পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে তিন কোটি ৩৬ লাখ ৯৫ হাজার ৯১৬ জন। এর মধ্যে মারা গেছে পাঁচ লাখ ৯৯ হাজার ৮৬৩ জন। আর আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছে দুই কোটি ৭০ লাখ ৯৮ হাজার ৬২০ জন। দেশটিতে বর্তমানে করোনা বা কোভিড-১৯ রোগী রয়েছে ৫৯ লাখ ৯৭ হাজার ৪৩৩ জন।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ