Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

নেতানিয়াহুকে জোরালো সমর্থন জানিয়ে আবারো ফোন বাইডেনের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মে, ২০২১, ৩:৪৪ পিএম

গাজা ও পশ্চিমতীরে ফিলিস্তিনিদের ওপর অব্যাহত আগ্রাসনের মধ্যে আবারও ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে ফোন করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ইসরাইলি হামলাকে ’আত্মরক্ষার অধিকার’ বলে বৈধতা দেওয়া এই মার্কিন প্রেসিডেন্ট আবারও তেলআবিবের প্রতি শক্ত সমর্থন ব্যক্ত করেছেন। তার এই ফোনের পরই ইসরাইলি প্রধানমন্ত্রী হামলা অব্যাহত রাখার ঘোষণা দেন।
অন্যদিকে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে ফোন করে ইসরাইলে হামলা বন্ধ করতে বলেন।
রোববার মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে পৃথক ফোনালাপ করেন বলে টুইটারে জানিয়েছে হোয়াইট হাউস।
হোয়াইট হাউসের বরাত দিয়ে আলজাজিরার খবরে বলা হয়েছে, আজ ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে কথা বলেছেন মার্কিন প্রেসিডেন্ট। তিনি ইসরাইলের অধিকারের পক্ষে জোরালো সমর্থন জানিয়েছেন। প্রেসিডেন্ট বলেন, হামাস ও অন্যান্য সন্ত্রাসী গোষ্ঠীর রকেট হামলা ঠেকাতে নিজেকে রক্ষা করার অধিকার রয়েছে ইসরাইলের।
বাইডেনের এই ফোনে ফিলিস্তিনে হামলা উস্কে দেওয়া হিসেবে দেখা হচ্ছে। তিনি ইসরাইলিদের অধিকারের প্রতি তার (বাইডেন) একনিষ্ঠ সমর্থন অব্যাহত থাকবে বলে জানিয়েছেন। বাইডেনের ফোন পেয়ে গাজা উপত্যকায় হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন নেতানিয়াহু। তিনি বলেন, হামলা মধ্য পর্যায়ে আছে। আরও চলবে। যতদিন প্রয়োজন ততদিন গাজায় হামলা চলবে এবং যতটা সম্ভব বেসামরিক ব্যক্তিদের হতাহত এড়ানো হবে। সূত্র : বিবিসি



 

Show all comments
  • Joynul Abedin ১৬ মে, ২০২১, ৫:১১ পিএম says : 0
    সঠিককথাধন্যবাদ
    Total Reply(0) Reply
  • মোঃ+দুলাল+মিয়া ১৬ মে, ২০২১, ৪:০৬ পিএম says : 0
    আমরা মুসলমানেরা চোখ থাকিতে অন্ধ,কোথায় ইরান পাকিস্তান তুরস্ক আফগানিস্তানে,কোথায় আরব উপ সাগরিয় দেশ গুলি,হামাস কে সহযোগিতা করা জরুরি ,কি করে করবে মুসলমানেরা ইহুদি রাষ্ট্রে যাইয়া কোটি কোটি মিলিয়ন বিলিয়ন টাকা দিয়ে বিলাসবহুলে থাকে,এই টাকা দিয়ে আমরা ও পারমাণবিক বোমা বানাতে পারি,কিন্তু কে কার কথা শুনে ,দরকার হলো এই দুনিয়াতে আউস করে চলা কি আর ধর্ম কর্ম আমাদের মুসলমানদের এই অবস্থা।
    Total Reply(0) Reply
  • habib ১৬ মে, ২০২১, ৭:১৪ পিএম says : 0
    America Israel India and their alley are the great enemy of muslim
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ