Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮, ১৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

ভারতীয় স্ট্রেইন দাবানলের মতো ছড়িয়ে পড়তে পারে : হ্যানকক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মে, ২০২১, ৬:২৭ পিএম

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা কমলেও ভারতে বেড়েছে দৈনিক মৃত্যুর সংখ্যা। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় ৪ হাজার ৭৭ জনের মৃত্যু হয়েছে। এ অবস্থায় ব্রিটেনের স্বাস্থ্য সচিব ম্যাট হ্যানকক বলেন, স্থানীয় পর্যায়ে লকডাউন শিথিল হলে করোনার ভারতীয় স্ট্রেইন ‘দাবানলের মতো’ ছড়িয়ে পড়তে পারে। -স্কাইনিউজ

এদিকে ব্রিটেনের স্বাস্থ্য সচিব ম্যাট হ্যানকক বলেন, নতুন ধরনের করোনার বিরুদ্ধেও ভ্যাকসিন কার্যকর। এ ব্যাপারে উচ্চ আত্মবিশ্বাস আছে বলে জানান তিনি। তিনি আরও বলেন, ‘ভ্যাকসিন না নেয়া মানুষের মধ্যে ভারতীয় স্ট্রেইন সত্যি দাবানলের মতো ছড়িয়ে পড়তে পারে। তাই যত দ্রুত সম্ভব বেশি বেশি মানুষকে ভ্যাকসিন দিতে হবে।’ ম্যাট হ্যানকক বলেন, ‘লকডাউনের বিষয়ে আমরা ১৪ জুন চূড়ান্ত সিদ্ধান্ত নেব। সব সময় বলছি সতর্ক থাকতে হবে।’

ইংল্যান্ডের বিভিন্ন এলাকায় প্রয়োজন পড়লে ‘অর্থনৈতিক ও সামাজিক’ বিধিনিষেধ আরোপ করা হতে পারে বলে ব্রিটিশ সরকার।এ পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ৪৬ লাখ ৮৪ হাজার ৭৭ জন। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২ লাখ ৭০ হাজার ২৮৪ জনের।ভারতীয় করোনার ধরনকে বিজ্ঞানীরা আরও বেশি ক্ষতিকর এবং সংক্রামক বলছেন। ডাবল মিউটেশনের ফলে করোনা মানুষকে বেশি হারে যেমন আক্রান্ত করছে, তেমনি অসুস্থও করছে বেশি।



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ১৬ মে, ২০২১, ৭:২৩ পিএম says : 0
    ভয়ংকর ভারতীয় করোনা ভাইরাসের ঝুঁকিপূর্ণ দেশ বাংলাদেশ যদি দাবানলের মত বাংলাদেশে ছড়িয়ে পড়ার উপযুক্ত কিছু আলামত পাচ্ছি। বিভিন্ন জায়গাই ভারতীয় ষ্টেইন পাওয়ার সংবাদে গভীর ভাবে সংখীত আতঙ্কীত সরকারের কঠোরভাবে নির্দেশনা জারি আইন শৃংখলা বাহিনীর কঠোর হস্তক্ষেপে এই পরিস্থিতি হতে বাচার পথ। আল্লাহর দরবারে সকলে ঐক্যবদ্ধ ভাবে ক্ষমা প্রার্থনা উচিৎ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ