Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী

ইসরাইলি বিমান হামলায় হামাস প্রধানের বাড়ি ধ্বংস, নিহত ৩৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মে, ২০২১, ৬:২৯ পিএম

রোববার ইসরাইলের এক হামলায় সর্বোচ্চ ৩৩ জন নিহতের খবর পাওয়া গেছে গাজা থেকে। সকালে এই বিমান হামলা চালানো হয়। এতে অন্তত ৮ শিশুর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে আল-জাজিরা। গত কদিন ধরেই গাজায় বিমান হামলা চালিয়ে আসছে ইসরাইল। এতে নিহত হয়েছেন অন্তত ১৮০ গাজাবাসী। তবে এবারই প্রথম এক হামলায় এতো মানুষ নিহত হলেন।

এদিকে, রকেট হামলা জারি রেখেছে গাজার সশস্ত্র সংগঠন হামাসও। ইসরাইল প্রায় ৯০ ভাগ রকেটই থামিয়ে দিতে সক্ষম হয়েছে বলে দাবি করেছে। তারপরেও দেশটিতে ১০ জন নিহত হওয়ার খবর নিশ্চিত হওয়া গেছে। পাল্টা হামলা চালিয়ে গুঁড়িয়ে দেয়া হয়েছে গাজায় হামাস প্রধান ইয়াহইয়া আল সিনওয়ারের বাড়ি। হামাসের আল আকসা টেলিভিশনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে। তবে হামাস প্রধান আহত কিংবা নিহত হয়েছেন কিনা তা জানায়নি সংগঠনটি। ইয়াহইয়া আল সিনওয়ার ২০১৭ সাল থেকে গাজায় হামাসের রাজনৈতিক ও সামরিক শাখার নেতৃত্ব দিয়ে আসছেন। রোববার চলমান ইসরাইল-হামাস সংকট নিয়ে আবারো আলোচনায় বসতে যাচ্ছে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ। সূত্র: আরব নিউজ।



 

Show all comments
  • MD JAHIR [email protected] ১৬ মে, ২০২১, ৭:৩৬ পিএম says : 0
    hi allaha muslem shaja khro
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামাস


আরও
আরও পড়ুন